BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুলকে ‘এবিসি’ থেকে শুরু করার পরামর্শ নির্মলার

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 6, 2019 7:37 pm|    Updated: January 6, 2019 7:37 pm

Rahul should start from ABCs, told defence minister

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এবিসি’ থেকে শুরু করা উচিত রাহুল গান্ধীর। রবিবার এভাবেই কংগ্রেস সভাপতিকে আক্রমণ করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। সংসদে হ্যালকে এক লক্ষ কোটি টাকা দেওয়ার কথা জানান সীতারমণ। তা নিয়েই প্রশ্ন তোলেন রাহুল। তিনি বলেন, হ্যালের সঙ্গে এই চুক্তি নিয়ে তথ্যপ্রমাণ দিক কেন্দ্র, না হলে পদত্যাগ করুন। সেই প্রসঙ্গেই এদিন জবাব দিলেন সীতারমণ। তিনি জানান, রাহুলের এবিসি থেকে শুরু করা উচিত। গোটা রিপোর্ট না পড়েই মন্তব্য করছেন তিনি।

রাফালে নিয়ে সংসদে সওয়াল তুলেছে কংগ্রেস। প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছে, রাফালে নিয়ে সঠিক তথ্য সংসদের সামনে বলুন। সেই অনুযায়ী রাফালে নিয়ে প্রকাশ্যে তথ্যপ্রমাণ পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী। সেখানে তিনি দাবি করেন হ্যালের কর্মীদের বেতন ও অন্য খাতে মোট এক লক্ষ কোটি টাকা সাহায্য করেছে কেন্দ্র। এই তথ্যকে চ্যালেঞ্জ ছুঁড়ে রাহুল বলেন, হয় কেন্দ্রের দাবি প্রমাণ করুক মন্ত্রী, না হলে ইস্তফা দিন। এদিন এই প্রসঙ্গেই রাহুলকে আক্রমণ করলেন সীতারমণ। রবিবার রাহুল গান্ধী টুইট করে লেখেন, “একবার মিথ্যা বললে, আপনাকে সেটা ঢাকা দেওয়ার জন্য পরপর মিথ্যা কথা বলতেই হবে। প্রধানমন্ত্রীর রাফালে নিয়ে মিথ্যা বয়ানকে ঢাকতেই সংসদে মিথ্যা বলছেন প্রতিরক্ষামন্ত্রী মিথ্যা বলছেন। কেন্দ্র হ্যালকে এক লক্ষ কোটি টাকা দিয়েছে, এই তথ্য সংসদে পেশ করতেই হবে।” কয়েক ঘণ্টার মধ্যেই টুইটারে এর জবাব দেন সীতারমণ। তিনি লেখেন, “আপনাকে দেখে মনে হচ্ছে, এবিসি থেকে আবার শুরু করতে হবে। পুরো রিপোর্ট না পড়েই মানুষকে ভুল বোঝানো শুরু করে দিলেন, মন্তব্যও করে ফেললেন!” একটি দৈনিক সংবাদপত্রের প্রতিবেদন পোস্ট করে সীতারমণ বলেন, “আপনি যা জানতে চাইছেন, এই প্রতিবেদনে পুরো পেয়ে যাবেন। আর সংসদের রেকর্ড দেখে নেবেন। সীতারমণ একবারও বলেননি টাকা দেওয়া হয়ে গিয়েছে। বলেছে কেন্দ্রের নির্দেশ স্বাক্ষর হয়েছে। কাজ চলছে।”

[ভারত দরিদ্র দেশ! iPhone X হারিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট মার্কিন ব্লগারের]

রাহুলের আগে সীতারমণকে আক্রমণ করেন কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা। তিনি লেখেন, মিথ্যা বলছেন প্রতিরক্ষামন্ত্রী। হ্যাল নিজে বলছে, তারা কোনও পয়সা পায়নি। প্রথমবার বেতন দিতে না পেরে হাজার কোটি টাকা লোন নিতে হয়েছে হ্যালের মতো সংস্থাকে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে