১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মানবিক, প্রতিবেশী ৬ রাজ্যকে করোনা পরীক্ষায় সাহায্য করার প্রস্তাব রাজস্থানের

Published by: Soumya Mukherjee |    Posted: June 15, 2020 5:29 pm|    Updated: June 15, 2020 8:12 pm

Rajasthan government offers corona testing facility to 6 states

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ান (Unlock 1.0) চালু হওয়ার পর থেকে দেশজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। এদিকে এখনও পর্যন্ত বিভিন্ন রাজ্য পর্যাপ্ত পরিমাণ নমুনা পরীক্ষা করে উঠতে পারছে না বলেই খবর। কোথাও কোথাও পরীক্ষার সংখ্যা আগের থেকে বাড়লেও তা প্রয়োজনের তুলনায় কম। এই পরিস্থিতিতে প্রতিবেশী রাজ্যগুলির পাশে দাঁড়ানোর প্রস্তাব দিল রাজস্থানের কংগ্রেস সরকার। অশোক গেহলটের প্রশাসনের তরফে রবিবার প্রতিবেশী ৬টি রাজ্যকে সাহায্য করার প্রস্তাব দেওয়া হয়।

এপ্রসঙ্গে রবিবার রাতে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot) জানান, প্রতিদিন প্রতিবেশী ৬টি রাজ্যের ৫ হাজার করে নমুনা রাজ্যস্থানে পরীক্ষা করা যাবে। মহামারির এই ভয়াবহ সময়ে উত্তরপ্রদেশ, দিল্লি, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা এবং গুজরাটের যদি প্রয়োজন পড়ে তাহলে ওরা রাজ্যস্থান থেকে পরীক্ষা করাতে পারে।

[আরও পড়ুন: সমস্যা সেই গালওয়ান উপত্যকা নিয়েই, ফের আলোচনায় ভারত-চিন সেনা কর্তারা]

করোনা পরীক্ষার জন্য অন্য রাজ্যকে সাহায্যের প্রস্তাব দেওয়ার পাশাপাশি রাজস্থানের স্বাস্থ্য পরিষেবার বিষয়েও আলোকপাত করে তিনি। রবিবার তাঁর বাড়িতে হওয়া বৈঠকের পর জানান, রাজস্থানে প্রথমে করোনার নমুনা পরীক্ষার কোনও ব্যবস্থা ছিল না। ফলে সমস্যা হচ্ছিল। কিন্তু, এখন প্রতিদিন রাজ্যে ১৫ হাজারেরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হচ্ছে। প্রতিবেশী রাজ্যগুলি চাইলে তাদেরও এই বিষয়ে সাহায্য করা হবে। সরকারের তরফে প্রচুর পরিমাণে নমুনা পরীক্ষা ও করোনা আক্রান্তের উপর নজরদারি চালানোর ফলে অনেক মানুষ সুস্থ হয়ে বাড়িও চলে গিয়েছেন। এর ফলে করোনা পরীক্ষা ও আক্রান্তদের সুস্থ হওয়ার নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে রাজস্থান (Rajasthan)।

[আরও পড়ুন:‘কমিউনিস্ট’ মুখ্যমন্ত্রীর মেয়ের বিয়েতে মালাবদলের রীতি! কটাক্ষের মুখে পিনারাই বিজয়ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে