BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঋণ শোধ করতে না পারায় প্রকাশ্য আগুন শিক্ষিকার গায়ে, উদ্ধার না করে ভিডিও তুলল জনতা

Published by: Anwesha Adhikary |    Posted: August 17, 2022 7:41 pm|    Updated: August 17, 2022 7:41 pm

Rajasthan teacher set on fire, locals busy shooting video | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঋণ নিয়েছিলেন এক মহিলা। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে তা শোধ করতে পারেননি। সেই রাগে ওই মহিলাকে জীবন্ত পুড়িয়ে মারল ঋণদাতা। এখানেই শেষ নয়। গোটা ঘটনার সময় ওই শিক্ষিকাকে বাঁচাতে এগিয়ে আসেননি স্থানীয় মানুষ। উলটে পুড়িয়ে মারার দৃশ্য ভিডিও করতে ব্যস্ত ছিল তারা। নির্মম এই ঘটনাটি ঘটেছে রাজস্থানের (Rajasthan) জয়পুরে। হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণে বাঁচানো যায়নি ওই শিক্ষিকাকে।

জানা গিয়েছে, ৩২ বছর বয়সি ওই শিক্ষিকা এক ব্যক্তির থেকে কিছু টাকা ধার নিয়েছিলেন। কিন্তু সেই টাকা শোধ করতে পারেননি। সেই রাগেই গত ১০ আগস্ট গুণ্ডা পাঠিয়ে ওই শিক্ষিকার উপরে হামলা চালায়। প্রাণ বাঁচাতে ছেলেকে সঙ্গে নিয়ে একটি বাড়িতে ঢুকে পড়েন তিনি। সেখান থেকেই পুলিশকে ফোন করে সাহায্য চান ওই শিক্ষিকা। তাঁর ফোন পেয়েও ঘটনাস্থলে পৌঁছয়নি পুলিশ।

[আরও পড়ুন: রয়েছে হামলার আশঙ্কা, ধনকুবের আদানিকে জেড ক্যাটাগরির সুরক্ষা কেন্দ্রের]

তারপরেই ওই বাড়ি থেকে শিক্ষিকাকে বের করে এনে রাস্তার মধ্যেই তাঁর গায়ে পেট্রল ঢেলে দেওয়া হয়। জনসমক্ষেই তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। বারবার সাহায্যের জন্য চিৎকার করলেও কেউ এগিয়ে আসেনি। গোটা ঘটনার ভিডিও তুলছিল স্থানীয় বাসিন্দারা। শরীরের সত্তর শতাংশ পুড়ে যাওয়ার পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই শিক্ষিকাকে। সাতদিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েন তিনি। প্রচুর আঘাতের ফলেই মৃত্যু হয় তাঁর।

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন প্রয়াত শিক্ষিকার স্বামী। তিনি বলেছেন, টাকা ফেরত চেয়ে বারবার চাপ দিচ্ছিল ওই ঋণদাতা। গত ৭ মে ঋণদাতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন ওই শিক্ষিকা। তাঁর স্বামী আরও জানিয়েছেন, যারা আগুন ধরিয়েছিল, তাদের সঙ্গে সুসম্পর্ক ছিল পুলিশের। সেই কারণেই বারবার ডাকা সত্বেও শিক্ষিকাকে বাঁচাতে আসেনি পুলিশ। এমনকি, কোনও অভিযোগ গ্রহণ করতেও রাজি হয়নি তারা।

[আরও পড়ুন:কাশ্মীরি পণ্ডিত খুনে গ্রেপ্তার অভিযুক্ত জঙ্গির পরিবার, বাড়ি বাজেয়াপ্ত করল পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে