BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রেল লাইনে রাখা সিমেন্টের পিলারের সঙ্গে সংঘর্ষ রাজধানী এক্সপ্রেসের, অল্পের জন্য রক্ষা

Published by: Kishore Ghosh |    Posted: January 15, 2022 3:00 pm|    Updated: January 15, 2022 3:44 pm

Rajdhani Express Hits Pillar, Cops Suspect Bid To Derail Train | Sangbad Pratidin

সংবাদ প্রতিদি ডিজিটাল ডেস্ক: রেল লাইনের উপর রাখা ছিল একটি সিমেন্টের পিলার। আর তার সঙ্গেই সংঘর্ষ হল মুম্বই-দিল্লি রাজধানী এক্সপ্রেসের (Mumbai-Delhi Rajdhani Express)। দক্ষিণ গুজরাতের (Gujarat) ভালাসাদের (Valsad) এই ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেই জানিয়েছে স্থানীয় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধে সাতটা বেজে দশ মিনিটে এই ঘটনাটি ঘটে। রেল পুলিশের আধিকারিকদের প্রাথমিক ধারণা, পরিকল্পনা করেই দিল্লিগামী ট্রেনটিকে লাইনচ্যুত করার চেষ্ট হয়েছিল। ঘটে যেতে পারত বড়সড় দুর্ঘটনা। যদিও শেষ পর্যন্ত তা ঘটেনি। 

[আরও পড়ুন: রাজধানী এক্সপ্রেস অপহরণের মূল চক্রী ছত্রধর মাহাতোই! চার্জশিট পেশ করল NIA]

ভালসাদ পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, “ভালসাদের অতুল স্টেশনের (Atul Station) কাছে রেল লাইনের উপরে থাকা একটি সিমেন্টের পিলারের সঙ্গে সংঘর্ষ হয় মুম্বই-হজরত নিজামউদ্দিন অগস্টক্রান্তি রাজধানী এক্সপ্রেসের (Mumbai-Hazrat Nizamuddin August Kranti Rajdhani Express )। ট্রেনের ধাক্কায় সিমেন্টের ওই পিলারটি রেল লাইনের বাইরে কিছুটা দূরে ছিটকে যায়। তবে এতে ট্রেনের কোনওরকম বিপদ হয়নি। যাত্রীরাও সকলেই সুরক্ষিত আছেন। ঘটনাটি ট্রেনের চালকের নজরে আসায় তিনি তা দ্রুত অতুল রেল স্টেশনের আধিকারিককে জানান।”

গতকাল ঘটনার কথা জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান স্থানীয় পুলিশের আধিকারিকরা। এই বিষয়ে সুরাতের আইজি (IG) রাজকুমার প্রধান বলেন, “অজ্ঞাত পরিচয় কিছু ব্যক্তি ওই সিমেন্টের পিলারটিকে রেল লাইনের উপর রাখে। ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয় পিলারটির। চালক দ্রুত নিকটবর্তী স্টেশন মাস্টারকে বিষয়টি জানান।”

[আরও পড়ুন: অন্তর্বাস পরেই রাজধানী এক্সপ্রেসে ঘোরাফেরা! জেডিইউ বিধায়কের অর্ধনগ্ন ছবি ভাইরাল]

তিনি আরও বলেন, “মনে করা হচ্ছে ট্রেনটিকে লাইনচ্যুত করার পরিকল্পনা করা হয়েছিল। ঘটনার তদন্ত শুরু হয়েছে।” এদিকে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ভালসাদ গ্রামীণ পুলিশ থানায় একটি এফআইআর (FIR) দায়ের করেছে পুলিশ। অপরাধীদের শনাক্তকরণে ওই এলাকায় নজরদারি চালানো হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে