১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে যোগ দিয়েই বাংলার জন্য স্পেশ্যাল প্যাকেজ চাইলেন রাজীব, মাঠে নামতে তৈরি রুদ্র

Published by: Sucheta Sengupta |    Posted: January 30, 2021 9:31 pm|    Updated: January 30, 2021 10:20 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: অবশেষে সম্পূর্ণ বৃত্ত। ধাপে ধাপে তৃণমূলের (TMC) সঙ্গে সম্পর্ক ছেদ করে পদ্ম শিবিরে পা রাখলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। একই পথে হেঁটে রাজনৈতিক শিবির বদলেছেন বহিষ্কৃত তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া, উত্তরপাড়ার দলত্যাগী বিধায়ক প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন মেয়র তথা খ্যাতনামা চিকিৎসক রথীন চক্রবর্তী, রানাঘাটের প্রাক্তন বিধায়ক পার্থসারথী চট্টোপাধ্যায়, অভিনেতা রুদ্রনীল ঘোষ। দিল্লিতে অমিত শাহর বাসভবনে গিয়ে তাঁর হাত থেকে গেরুয়া পতাকা হাতে তুলে আনুষ্ঠানিকভাবে তাঁরা নাম লেখালেন ভারতীয় জনতা পার্টিতে (BJP)। আর তারপরই তাঁর বাড়ি থেকে বেরিয়ে এসে রাজীব জানালেন, ”কেন্দ্র-রাজ্য সমন্বয় রেখে কাজের জন্যই এই পদক্ষেপ। মানুষের উন্নয়নের স্বার্থে বাংলার জন্য স্পেশ্যাল প্যাকেজের দাবি জানাচ্ছি।” 

বেশ কয়েকদিন ধরে রাজনীতিতে চর্চায় অভিনেতা রুদ্রনীল ঘোষ। তিনিও শনিবার অমিত শাহর বাড়িতে আনুষ্ঠানিকভাবে যোগদান করলেন বিজেপিতে। তাঁকে গেরুয়া উত্তরীয় পরিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।  নতুন করে রাজনীতির পথে পা রেখে তিনি বললেন, ”শিগগিরই মাঠে নামব। কাজ করতে হবে মানুষের জন্য।” 

[আরও পড়ুন: জুনের মধ্যে আরও এক কোভিড ভ্যাকসিন আনছে সেরাম! টুইট করে জানালেন পুনাওয়ালা]

কথা ছিল, রবিবার হাওড়ার (Howrah) ডুমুরজলা স্টেডিয়ামে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) হাত থেকে পতাকা নিয়েই আনুষ্ঠানিকভাবে দলবদল করবেন রাজীব-সহ ৪ তৃণমূল বিধায়ক, নেতা। কিন্তু শেষ মুহূর্তে বাতিল হয়েছে তাঁর বঙ্গ সফর। শুক্রবার সন্ধেয় দিল্লির ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণকাণ্ডের জেরে শনি ও রবিবার এ রাজ্যে অমিত শাহর সব কর্মসূচি স্থগিত হয়ে গিয়েছে। তবে তার জন্য যাতে যোগদান পর্বে কোনও সমস্যা না হয়, সেদিকটা খেয়াল রেখেছেন তিনি। শনিবার দিল্লি যাওয়ার আগে রাজীব জানিয়েছেন, শুক্রবার রাতেই তাঁকে ফোন করেছিলেন অমিত শাহ। দিল্লি যাওয়ার অনুরোধ জানিয়েছেন। এও জানিয়েছেন যে প্রয়োজনে রাজীব-সহ বিজেপিতে যোগদানকারী তৃণমূল নেতাদের জন্য তিনি বিশেষ বিমান পাঠিয়ে দেবেন। সেইমতো শনিবার বিকেলে অমিত শাহর চার্টার্ড ফ্লাইটে দিল্লি রওনা হন রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ ৫ জন। তাঁদের সঙ্গে ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষও। সকলকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান অমিত শাহ।

BJP
দমদম বিমানবন্দরে কৈলাস, মুকুলের সঙ্গে রাজীব, বৈশালী

[আরও পড়ুন: এখনও কৃষি আইন স্থগিত করতে রাজি, বাজেটের আগে সর্বদল বৈঠকে বললেন প্রধানমন্ত্রী]

অমিত শাহ না এলেও রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপির সভা হবে। মূল বক্তা হিসেবে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। ভারচুয়ালি তাতে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেখানে রাজীব বন্দ্যোপাধ্যায়কে বক্তব্য রাখার আমন্ত্রণ জানানো হয়েছে। রাজনৈতিক মহলের খবর, এই সভায় রাজীবকে প্রাধান্য দিতেই তড়িঘড়ি তাঁর শিবির বদলের রাস্তা পরিষ্কার করলেন অমিত শাহ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement