Advertisement
Advertisement
Rajkot

রাজকোটের গেমিং জোন অগ্নিকাণ্ড: ছিল না ফায়ার লাইসেন্সই!

এক্সিট গেটের সংখ্যাও নাকি ছিল মাত্র একটি।

Rajkot gaming zone running without fire license
Published by: Biswadip Dey
  • Posted:May 26, 2024 2:01 pm
  • Updated:May 26, 2024 2:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের রাজকোটে গেমিং জোনে বিধ্বংসী অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৮-এ। মৃতদের মধ্যে ৯টি শিশুও রয়েছে। এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষত সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। আর এই নিয়ে তদন্ত শুরু হতেই দুটি বিস্ফোরক তথ্য সামনে এসেছে। জানা যাচ্ছে, কোনও ফায়ার লাইসেন্স ছাড়াই চলছিল ওই গেমিং জোন। পাশাপাশি ওই জোনের এক্সিট গেটের সংখ্যা ছিল মাত্র এক!

জানা গিয়েছে, ‘টিআরপি’ নামের ওই গেমিং জোনে এমনিতে ভিড় থাকত। কিন্তু শনিবার সেখানে ব্যাপক ভিড় হয়ে যায়। ৯৯ টাকায় বিশেষ ছাড়ে টিকিট মেলায় অনেকেই আসেন গেম খেলতে। কিন্তু আচমকাই আগুন লেগে যায়। মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। তবে সরকারি তরফে জানানো হয়েছে, তদন্ত ছাড়া যথার্থ কারণ বলা যাবে না।
রাজকোটের (Rajkot) মেয়র নয়না পেধাদিয়া ঘটনাস্থল পরিদর্শনে এসে বলেছেন, ”আমরা তদন্ত করে দেখব কী করে এত বড় একটা গেমিং জোন কোনও ফায়ার এনওসি ছাড়াই চলছিল। এর ফল কী হতে পারে সেটা সবার কাছে পরিষ্কার। এই ইস্যুতে কোনও রকম রাজনীতি বরদাস্ত করা হবে না।”

Advertisement

[আরও পড়ুন: তীর্থযাত্রীদের বাসে ধাক্কা পাথরবোঝাই ট্রাকের!মর্মান্তিক দুর্ঘটনায় উত্তরপ্রদেশে মৃত অন্তত ১১]

তাছাড়া মাত্র একটি এক্সিট গেট থাকায় আগুন লাগার পর ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয় সেখান থেকে বেরনো নিয়ে। এপ্রসঙ্গে রাজকোটের ফায়ার অফিসার ইলেশ খের সাংবাদিকদিরে বলেছেন, ”তৈরি করা অস্থায়ী কাঠামোর ভিতরেই আটকে পড়েছিলেন বহু মানুষ। কেননা প্রবেশদ্বারের অংশটা ভেঙে পড়েছিল। ফলে বেরিয়ে আসাটা কঠিন হয়ে গিয়েছিল।”
উল্লেখ্য, শনিবার সন্ধেবেলা বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গুজরাটের (Gujarat) রাজকোট শহরের জনপ্রিয় গেমিং জোনে। দাউদাউ করে আগুন ধরে যায়। মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

[আরও পড়ুন: পোর্শেকাণ্ডের মধ্যেই ফের মহারাষ্ট্রে যুবকের গাড়ি পিষল ৭ জনকে! সংকটজনক তিন মাসের শিশু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ