Advertisement
Advertisement

Breaking News

Rajnath Singh

‘তিন বাহিনীর যৌথতার দিকে দ্রুত এগোচ্ছে দেশ’, মন্তব্য রাজনাথের

লজিস্টিক সংক্রান্ত এক সেমিনারে একথা বলেন প্রতিরক্ষামন্ত্রী।

Rajnath Singh says Indian Armed Forces 'rapidly moving' to ensure joint warfare doctrine। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:September 13, 2022 1:54 pm
  • Updated:September 13, 2022 1:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের তিনটি বাহিনীর ‘যৌথতা’র দিকে দ্রুত এগচ্ছে ভারত। চেষ্টা চলছে যাতে একটি বাহিনীর হাতে থাকা সরঞ্জাম ও রসদ প্রয়োজনে অন্য বাহিনীও নির্বিঘ্নে ব্যবহার করতে পারে। সে জন্য যেন কোনও বাধার সম্মুখীন হতে না হয়। সোমবার এমনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

এদিন দিল্লিতে সেনাবাহিনীর লজিস্টিক সংক্রান্ত এক সেমিনারে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী। সেখানে ভারতীয় রেলের (Indian Railways) ভূয়সী প্রশংসা শোনা যায় রাজনাথের মুখে। তিনি জানিয়েছেন, ভারতীয় রেলওয়ের দ্রুত বিকাশ হয়েছে এবং গত সাত বছরে ৯ হাজার কিলোমিটার রেলপথ ‘ডবল’ করা হয়েছে। রাজনাথ জানিয়েছেন, ২০১৪ সালের আগের পাঁচ বছরে এই সংখ্যাটাই ছিল ১,৯০০ কিলোমিটার।

Advertisement

[আরও পড়ুন: স্কুল বাসেই ৩ বছরের পড়ুয়াকে ধর্ষণ! মহিলা অ্যাটেনডেন্টের উপস্থিতিতে নির্যাতন চালাল চালক]

এই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে, বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরি এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল আর হরি কুমারের পাশাপাশি নীতি আয়োগের সদস্য ভি কে সারস্বতও উপস্থিত ছিলেন।

Advertisement

এদিনের অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী সামরিক ও অসামরিক অংশীদারদের মধ্যে প্রয়োজনীয় সমন্বয়ের কথা বলেছেন। তঁার কথায়, ভারত একটি ‘অমৃত কাল’-এর দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছে। সেই লক্ষ্যে পৌঁছতে উভয় পক্ষের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিদের উপস্থিতি ও অংশগ্রহণ থাকবে বলেও তিনি প্রতিশ্রুতি দেন।

রাজনাথ বলেন, “আমরা দ্রুত তিন বাহিনীর যৌথ কার্যক্রমের দিকে এগিয়ে যাচ্ছি। যাতে এক বাহিনীর সম্পদ অন্য বাহিনী ব্যবহার করতে পারে, সেই নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।” এই ব্যবস্থা চালু হলে যে কোনও আপৎকালীন পরিস্থিতিতে এক বাহিনীর সম্পদ এবং লোকবল অন্য বাহিনীর ব্যবহার করতে পারবে এবং এতে পরিস্থিতির মোকাবিলা করা অনেকটাই সহজ হবে।

[আরও পড়ুন: ‘সুপ্রিম কোর্ট আরবি পড়ে কোরানের অর্থ বলতে পারে না’, হিজাব মামলায় দাবি মুসলিম পক্ষের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ