BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মর্যাদা পুরুষোত্তম রাম মানবতার সর্বোত্তম গুণের স্বরূপ’, ভূমিপুজো নিয়ে মুখ খুললেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: August 5, 2020 2:37 pm|    Updated: August 5, 2020 2:37 pm

An Images

ফাইল ফোটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম মন্দির (Ram Mandir) ইস্যুতে কংগ্রেসের অবস্থান কী? দীর্ঘদিন দেশের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে বিতর্কিত ইস্যুতে ‘ধরি মাছ না ছুঁই পানি’র মতো অবস্থান নিয়ে এসেছে কংগ্রেস। কখনও এর স্পষ্ট বিরোধিতা করেনি, আবার রাজীব গান্ধী ছাড়া আর কোনও কংগ্রেস নেতা প্রকাশ্যে এর সমর্থনও করেননি। কিন্তু অযোধ্যায় মন্দির নির্মাণ প্রক্রিয়া শুরু হতেই এই মাঝামাঝি অবস্থান থেকে সরে আসার ইঙ্গিত দিল দেশের বৃহত্তম বিরোধী দল। প্রিয়াঙ্কা গান্ধীর পর এবার খোদ রাহুল গান্ধী (Rahul Gandhi) ভগবান শ্রীরামের বন্দনায় ব্রতী হলেন।

এমনিতে এতদিন কংগ্রেস রাম মন্দির ইস্যুটি সুকৌশলে এড়িয়ে গিয়েছে ‘বিচারাধীন বিষয়’ বলে। কিন্তু ভূমিপুজোর দিন দুই আগে থেকে হঠাৎ মন্দিরের সমর্থনে সুর চড়াতে থাকেন কংগ্রেস নেতারা। মঙ্গলবার রামভক্তির সুর বেঁধে দিয়েছিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। তাঁকে বলতে শোনা গিয়েছিল, “আমি শুরু থেকেই বলছি, মন্দির নির্মাণকে আমরা সমর্থন করি। ভারতই একমাত্র দেশ যেখানে সবার সম্মতিতে এভাবে মন্দির নির্মাণ সম্ভব।” কমল নাথের পর খোদ কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) রাম মন্দিরের সমর্থনে মুখ খোলেন। প্রিয়াঙ্কা বলেন,’জাতীয় ঐক্যের উৎসব হয়ে উঠবে রাম মন্দিরের এই ভূমিপুজো।’ কংগ্রেস নেতা শশী থারুরকেও আজ জয় শ্রীরাম ধ্বনি দিতে দেখা গিয়েছে।

[আরও পড়ুন: “রাম মন্দির প্রতিষ্ঠা রাষ্ট্র নির্মাণের পদক্ষেপ”, ভূমিপুজো অনুষ্ঠানে মন্তব্য প্রধানমন্ত্রীর]

প্রিয়াঙ্কার পর মন্দির নির্মাণ নিয়ে মুখ খুললেন দীর্ঘদিন ধরে এই ইস্যুতে নীরব থাকা রাহুল গান্ধী। এক টুইটে প্রভু রামের ভূয়সী প্রশংসা করতে দেখা গেল প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। সেই সঙ্গে বর্তমান মোদি সরকারকে সুক্ষ কটাক্ষেও বিঁধলেন রাহুল। টুইট বার্তায় কংগ্রেস (Congress) নেতা বললেন,”মর্যাদা পুরুষোত্তম রাম সর্বোত্তম গুণের স্বরূপ। আমাদের মনের গভীরে বসে থাকা মানবতার মূল ভাবনা। রাম মানে প্রেম, তিনি কখনও ঘৃণা করবে পারেন না। রাম মানে করুণা। তিনি কখনও নিষ্ঠুর হতে পারেন না। রাম মানে ন্যায়। তিনি কখনও অন্যায়ের মধ্যে অবস্থান করতে পারেন না।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement