BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

“রাম মন্দির প্রতিষ্ঠা রাষ্ট্র নির্মাণের পদক্ষেপ”, ভূমিপুজো অনুষ্ঠানে মন্তব্য প্রধানমন্ত্রীর

Published by: Monishankar Choudhury |    Posted: August 5, 2020 1:58 pm|    Updated: August 5, 2020 6:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগস্ট ৫। ভারতের ইতিহাসে রচনা হয়ে গেল এক অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায়। এর ফলে ভবিষ্যতে প্রভাবিত হবে দেশের গতিপথ। বুধবার, নির্ধারিত সময় মতে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর মঞ্চে উঠেই তুমুল হর্ষধ্বনি জাগিয়ে সোল্লাসে তিনি বলেন, ‘জয় সিয়া রাম’।

এদিন ভূমিপুজোর পর রাম মন্দির ট্রাস্টের সভাপতি মহন্ত নিত্যগোপাল দাশের সঙ্গে মন্দিরের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, “রাম মন্দির প্রতিষ্ঠা রাষ্ট্র নির্মাণের পদক্ষেপ। আজ জয় শ্রী রামের ধ্বনি শুধু অযোধ্যা নয়, গোটা বিশ্বে শোনা যাচ্ছে। দেশের স্বাধীনতা যুদ্ধের মতোই রাম মন্দিরের জন্য কয়েক শতাব্দী ধরে অনেকে আন্দোলন করেছেন। আজ তারই ফল পেয়েছি আমরা। যাঁদের ত্যাগ ও বলিদানের জন্য আজ রাম মন্দিরের স্বপ্ন পূর্ণ হয়েছে, এ ১২০ কোটি দেশবাসীর তরফ থেকে তাঁদের প্রণাম জানাই। এখানে আসার আগে আমি হনুমান গড়িতে পুজো দিয়েছি। কারণ রামের সব কাজ তো হনুমানই করেন। তাঁরই আশীর্বাদে এই কাজ করতে পেরেছি আমরা। ইন্দোনেশিয়ার মতো মুসলিম প্রধান দেশেও রামায়ণ রয়েছে। শুধু তাই নয়, লাওস, কম্বোডিয়ায় গেলেও রামচন্দ্রের আখ্যান জানা যায়। কবির দাশের রাম থেকে মহাত্মা গাধীর ভজনগুলিতে রামনাম রয়েছে।”

উল্লেখ্য, আজ পাঁচ শতকের বিতর্কের অবসান হয়েছে। অযোধ্যায় রাম মন্দির তৈরি দিশায় প্রথম পদক্ষেপ করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত দিয়েই ঐতিহাসিক রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়। করোনা পরিস্থিতিতে সবরকম সতর্কতা অবলম্বন করে আয়োজন করা হয়েছে ভূমিপুজোর। গোটা অযোধ্যা শহর মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। প্রধানমন্ত্রী ছাড়াও ভূমিপুজোর অনুষ্ঠানে উপস্থিত রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের চেয়ারম্যান নিত্যগোপাল দাস, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল। সব মিলিয়ে গোটা দেশ এদিন তাকিয়ে আছে অযোধ্যার দিকে।

[আরও পড়ুন: মন্দির আবেগে উপেক্ষিত লকডাউন, বারাসতে বিজেপি কার্যালয়ে রাম পুজোর আয়োজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement