১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পরিচয় লুকিয়ে হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেললে মৃত্যু অনিবার্য’, যোগীর মন্তব্যে বিতর্ক

Published by: Paramita Paul |    Posted: October 31, 2020 6:37 pm|    Updated: October 31, 2020 6:37 pm

Bengali news: 'Ram naam satya' journey will begin, if you conceal identity to trap Hindu women: Yogi on Love Jihad | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাভ জেহাদ (Love Jihad) নিয়ে অসমের পর কড়া উত্তরপ্রদেশ সরকারও। হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেলতে যাঁরা পরিচয় গোপন করছেন, শনিবার তাঁদের হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তাঁর সাফ কথা, নিজেদের ভুল না শোধরালে মৃত্যু মিছিল শুরু হবে।

বিয়ে করার জন্য ধর্মান্তরিত হয়েছিলেন এক মহিলা। বিয়ের মাত্র এক মাস আগে। তারপর থেকেই হুমকি পাচ্ছিলেন। তাই আদালতের দ্বারস্থ হন স্বামী-স্ত্রী। পুলিশি নিরাপত্তা চেয়ে আবেদন করেন। কিন্তু সেই আবেদন এলাহাবাদ হাই কোর্ট (Allahabad High Court) খারিজ করে দিয়েছে। কারণ, হাই কোর্ট মনে করছে, ওই মুসলিম মহিলা শুধু বিয়ে করবেন বলেই হিন্দু ধর্ম গ্রহণ করেছিলেন। যা মোটেও আদালতের কাছে গ্রহণযোগ্য নয়। আদালতের পর্যবেক্ষণ ছিল, কেবল বিয়ের জন্য ধর্মান্তকরণ গ্রহণযোগ্য নয়। তাই সংবিধানের ২২৬ নম্বর ধারা অনুযায়ী বিষয়টিতে হস্তক্ষেপ করবে না আদালত। এই রায়ের পরই লাভ জেহাদ বিরোধী আইন আনার কথা জানালেন যোগী। উল্লেখ্য, এর আগে অসমেও এই পথে হেঁটেছে। লাভ জেহাদের রুখতে মৃত্যুদণ্ড কার্যকর করার কথাও ভাবছে তারা।

[আরও পড়ুন : শুধুমাত্র বিয়ের জন্য ধর্মান্তকরণ গ্রহণযোগ্য নয়, জানিয়ে দিল এলাহাবাদ হাই কোর্ট]

এদিন এলাহাবাদ হাই কোর্টের রায়ের কথা উল্লেখ করে লাভ জেহাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের কথা জানান যোগী। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এক সভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন,” এলাহাবাদ হাই কোর্ট জানিয়েছে বিয়ের জন্য ধর্মান্তকরণ বাধ্যতামূলক নয়। আমরাও লাভ জেহাদ রুখতে কড়া পদক্ষেপ করব। আমরা এ নিয়ে আইন আনব।” এরপরই আরও এক বিতর্কিত মন্তব্য করেন উত্তরপ্রদশের মুখ্যমন্ত্রী। যোগী আদিত্যনাথ বলেন, “যারাঁ নিজেদের পরিচয় গোপন করছ হিন্দু বোনেদের সম্মান নিয়ে খেলছেন, তাঁরা যদি নিজেদের পথ না বদলায়, তাহলে ‘রাম-নাম সত্য হ্যায়ের’ যাত্রা শুরু হবে।” যোগীর এহেন মন্তব্যে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।

[আরও পড়ুন : ‘পুলওয়ামা হামলায় যখন সবাই শোকার্ত, তখনও রাজনীতি করেছিল’, বিরোধীদের কটাক্ষ প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে