BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রাম লালার নির্দেশেই অযোধ্যায় প্রার্থী হননি যোগী’, আজব দাবি রাম মন্দিরের প্রধান পুরোহিতের

Published by: Kishore Ghosh |    Posted: January 25, 2022 1:31 pm|    Updated: January 31, 2022 5:27 pm

Ram Temple priest says, I asked Ram Lalla on Yogi Adityanath contesting from Ayodhya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম লালার নির্দেশেই অযোধ্যায় (Ayodhya) প্রার্থী হননি উত্তরপ্রদেশের (UP) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। আজব দাবি করলেন অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস (Acharya Satyendra Das)। এই বিষয়ে রাম লালাকে জিজ্ঞেস করার পরেই নাকি গোরক্ষপুরে লড়ার সিদ্ধান্ত নেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। মঙ্গলবার এমনটাই জানালেন সত্যেন্দ্র।

বিজেপি (BJP) প্রথম দু’ দফার প্রার্থী তালিকা ঘোষণার পর জানা যায়, এবারই প্রথম বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। তবে, অযোধ্যা নয়, ঘরের মাঠ গোরক্ষপুর থেকে নির্বাচনে লড়বেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। গেরুয়া শিবিরের প্রার্থী তালিকা প্রকাশের পর যোগীর নির্বাচনে লড়াকে বড় চমক বলে মনে করা হচ্ছিল। যদিও এদিন অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত যোগীর ভোটে দাঁড়ানো নিয়ে যা বললেন, তা আরও বেশি চমকে দেওয়া।

[আরও পড়ুন: অযোধ্যা নয়, ‘ঘরের মাঠ’ গোরক্ষপুর থেকেই উত্তরপ্রদেশ বিধানসভায় লড়বেন যোগী]

সত্যেন্দ্র বলেন, আসন্ন নির্বাচনে যোগী অযোধ্যায় জিততে পারতেন হয়তো, তবে কিছু সমস্যার মুখে পড়তে হত তাঁকে। এরপরই সতেন্দ্র বলেন, এই বিষয়ে “রাম লালাকে জিজ্ঞাসা করেছিলাম, তারপরেই যোগীকে অযোধ্যায় প্রার্থী না হওয়ার পরামর্শ দিয়েছি।” তাঁর কথায়, “এটা ভাল যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এখান (অযোধ্যা) থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। আমি আগেই পরামর্শ দিয়েছিলাম। বলেছিলাম, তিনি গোরক্ষপুরের যে কোনও আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। রাম লালাকে জিজ্ঞেস করার পরেই এই বিষয়ে জানাই।”

নতুন রাম মন্দির নির্মাণ শুরু হওয়ায় ফলে যাদের বাড়ি ভাঙা পড়েছে, তাদের বিরুদ্ধতার মুখে পড়তে হত পারে অযোধ্যার বিজেপি প্রার্থীকে। মঙ্গলবার একথাও বলেন অযোধ্যায় রাম মন্দিরের পুরোহিত।

[আরও পড়ুন: ‘যোগীকে বিদায় জানাতেই অযোধ্যার বদলে গোরক্ষপুরের টিকিট দেওয়া হয়েছে,’ খোঁচা অখিলেশের]

সত্যেন্দ্র আরও বলেন, “প্রথমে রাম লালা আন্দোলন হয়েছিল, তারপর আদালত নির্দেশ দেওয়ার পর রাম মন্দির নির্মাণ শুরু হয়েছে। অযোধ্যায় রাম মন্দির ইস্যু শেষ হওয়ার নয়। এখানে করসেবকদের উপর গুলি চালানো হয়েছিল, এদিকে মন্দির নির্মাণ ঠেকাতে আদালতে আবেদন করা হয়েছে। যদিও মন্দির নির্মাণ চলছে আগের মতোই। ওরা (বিজেপি) অবশ্যই রাম মন্দিরের প্রসঙ্গ তুলবে ভোটে। এই ইস্যুটি চিরকাল থেকে যাবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে