Advertisement
Advertisement
Ramdev

সুপ্রিম ভর্ৎসনায় বাড়ছে অস্বস্তি, নতুন করে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চাইলেন রামদেব

'ভুলের পুনরাবৃত্তি হবে না', বিজ্ঞাপনে দাবি পতঞ্জলির কর্ণধারের।

Ramdev's fresh apology in misleading ads case
Published by: Biswadip Dey
  • Posted:April 24, 2024 9:45 am
  • Updated:April 24, 2024 1:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারের পর ফের বুধবার। সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করে জনসমক্ষে ক্ষমা চাইলেন যোগগুরু রামদেব (Ramdev)। বিভ্রান্তিকর বিজ্ঞাপনের মামলায় সম্প্রতি প্রবল অস্বস্তিতে পড়তে হয়েছে তাঁর সংস্থাকে। বার বার সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করেছে তাঁদের। তাই এবার নতুন করে তাঁদের সংস্থা পতঞ্জলির তরফে ক্ষমা চাইতে দেখা গেল রামদেব ও আচার্য বালকৃষ্ণকে।

প্রসঙ্গত, মঙ্গলবারই সংবাদপত্রে ক্ষমা চায় পতঞ্জলি। কিন্তু শীর্ষ আদালতের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, রামদেবের ক্ষমাপ্রার্থনা নাকচ করা হল। কারণ ক্ষমা চাওয়ার ভঙ্গিমা মোটেও আন্তরিক ছিল না। চারপতি হিমা কোহলি বলেন, “রামদেবের ক্ষমাপ্রার্থনা কি খুব স্পষ্টভাবে প্রকাশিত হয়েছে? যেভাবে খবরের কাগজের গোটা পাতা জুড়ে বড় বড় অক্ষরে পতঞ্জলির (Patanjali) বিজ্ঞাপন প্রকাশিত হত, সেরকমভাবে কি ক্ষমাপ্রার্থনার বিজ্ঞপ্তি ছাপা হয়েছে?” এর আগে রামদেবের (Ramdev) আইনজীবী জানান, মোট ৬৭টি সংবাদপত্রে বিজ্ঞপ্তি প্রকাশ করে ক্ষমা চেয়েছেন যোগগুরু। তার জন্য মোট ১০ লক্ষ টাকাও ব্যয় হয়েছে। সেপ্রসঙ্গে শীর্ষ আদালত সাফ জানায়, যত টাকাই ব্যয় হয়ে থাকুক না কেন সেটা আদৌ গুরুত্বপূর্ণ নয়। এবার তাই নতুন করে বিজ্ঞাপন দিল পতঞ্জলি। এই বিজ্ঞাপন আগের দিনের বিজ্ঞাপনের চেয়ে আকারে বড়।

Advertisement

[আরও পড়ুন: চরম গরমে প্রিয় পোষ্যকে সুস্থ রাখবেন কীভাবে? রইল সহজ কিছু টিপস]

বিজ্ঞাপনে লেখা হয়েছে, ‘২০২৩ সালের ২২ নভেম্বর সাংবাদিক সম্মেলন করার জন্য আমরা নিঃশর্ত ক্ষমা চাইছি। আমাদের বিজ্ঞাপন প্রকাশের সময় যে ভুল হয়েছে সেজন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। এবং এই ধরনের ভুলের পুনরাবৃত্তি হবে না, এটাই আমাদের আন্তরিক অঙ্গীকার। আমরা আন্তরিকতার সঙ্গে মাননীয় আদালতের নির্দেশ মেনে চলার অঙ্গীকার করছি।’ সেই সঙ্গে আদালত ও আইনের নির্দেশ মেনে আগামিদিনে চলার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: জঙ্গিদের টার্গেট! নিরাপত্তা বাড়ছে মুখ্যমন্ত্রী ও অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ