BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Rampurhat Incident: ‘রাজ্যপালকে সরান’, অমিত শাহর সঙ্গে দেখা করে ফের দাবি তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: March 24, 2022 4:45 pm|    Updated: March 24, 2022 7:32 pm

Rampurhat Incident: TMC delegation meets HM Amit Shah, seeks WB Guv's ouster | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: রামপুরহাটের (Rampurhat) বগটুই গ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যুর তদন্তে প্রশাসন চটজলদি পদক্ষেপ নিয়েছে। কিন্তু প্রশাসনিক কাজে হস্তক্ষেপ করে রাজ্যপাল সাংবিধানিক সংকট তৈরি করছেন। অবিলম্বে তাঁকে সরানো হোক। বৃহস্পতিবার দিল্লিতে সংসদ ভবনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করে বগটুই কাণ্ডের রিপোর্ট দিয়ে এমনই দাবি তুললেন তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। সাক্ষাতের পর তৃণমূল প্রতিনিধিদের দাবি, অমিত শাহ সবরকমভাবে রাজ্য সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তিনি বিশ্বাস করেন, এই ঘটনা নিঃসন্দেহে নৃশংস, কিন্তু এর সঙ্গে রাজনীতির যোগ নেই, এমনই দাবি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee)।

সোমবার রাতে রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুন হন। তারপর রাতারাতি বগটুই (Bogtui) গ্রামে জ্বলে ওঠে আগুন। তাতে ১০টি বাড়ি পুড়েছে, নিহত হয়েছেন ৮ জন। ঘটনায় সঙ্গে সঙ্গেই কড়া পদক্ষেপ করেছে প্রশাসন। গাফিলতির অভিযোগে পুলিশ প্রশাসনের একাধিক পদাধিকারীর বিরুদ্ধে কড়া শাস্তি ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রীই। এসব নিয়েই বৃহস্পতিবার সংসদ চলাকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূলের ১৩ প্রতিনিধি। নেতৃত্বে সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ ব্রায়ান। প্রতিনিধি দলে ছিলেন শতাব্দী রায়, মহুয়া মৈত্র, মৌসম বেনজির নূর। 

[আরও পড়ুন: শিয়ালদহ মেট্রো স্টেশনের বাংলা বোর্ড ভুলে ভরা, চালুর আগে বিতর্ক]

অমিত শাহর সঙ্গে দেখা করার পর সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, ”স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত জানিয়েছি যে এই ঘটনায় অত্যন্ত দ্রুতগতিতে কী কী পদক্ষেপ নিয়েছে প্রশাসন। জানিয়েছি, ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, সিট তৈরি হয়েছে। আমরা বলেছি, এটা ওখানকার পারিবারিক, গ্রাম্য বিবাদ। রাজনীতি নেই। তিনি সবরকমভাবে সাহায্য়ের আশ্বাস দিয়েছেন। তিনি বিশ্বাস করেন যে এর সঙ্গে রাজনৈতিক যোগ নেই। তবে ঘটনা অত্যন্ত নৃশংস।” এর আগে প্রধানমন্ত্রীও এই ঘটনায় টুইট করে জানিয়েছিলেন, ঘটনার তদন্তে রাজ্য সরকারের পাশে রয়েছে কেন্দ্র।  

[আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডে নিহতদের পরিবারের পাশে রাজ্য, চাকরি ও আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে