BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরীহ শুশুককে দগ্ধে দগ্ধে খুন! ভাইরাল ভিডিওই ধরিয়ে দিল ‘গুণধর’ যুবকদের

Published by: Biswadip Dey |    Posted: January 8, 2021 6:29 pm|    Updated: January 8, 2021 8:08 pm

Rare Gangetic dolphin hacked to death by locals in UP’s Pratapgarh, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাশবিক’ শব্দটা পশুদের নির্মমতাকে প্রকাশ করলেও আসলে যে মানুষই অনেক বেশি নির্দয় তার প্রমাণ বারবার মেলে। বিনা কারণে স্রেফ আমোদের জন্যও যে নিরীহ প্রাণীদের হত্যা করা সম্ভব, তার একমাত্র উদাহরণ মানুষ। সম্প্রতি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রতাপগড়ে এক গাঙ্গেয় ডলফিন বা শুশুককে (Gangetic dolphin) যেভাবে তিলে তিলে খুন করল জনাতিনেক যুবক, তা স্তম্ভিত করে দিয়েছে নেটিজেনদের। বিপন্ন প্রজাতির নিরীহ প্রাণীটিকে কুড়ুল ও লাঠি দিয়ে দগ্ধে দগ্ধে শেষ করে দিতে দেখা যায় অভিযুক্তদের। ভিডিওটি ভাইরাল (Viral video) হয়েছে। আর শেষ পর্যন্ত সেই ভিডিওর সূত্রেই ধরা পড়ল অভিযুক্তরা।

ঠিক কী হয়েছিল? গত বছরের শেষ দিনে ওই শুশুকটিকে পিটিয়ে মেরে ফেলে ওই যুবকেরা। ভিডিওয় দেখা গিয়েছে, আশপাশে থাকা স্থানীয় বাসিন্দারা বারবার তাঁদের বারণ করছেন। একজনকে বলতে শোনা যায়, ‘‘একে শুধু শুধু মারছ কেন?’’ কিন্তু সেসব কথায় বিন্দুমাত্র ভ্রুক্ষেপ করতে দেখা যায়নি অভিযুক্তদের। তারা নির্দয়ের মতো পেটাতে থাকে শুশুকটিকে। সঙ্গে চলে কুড়ুলের কোপ।

[আরও পড়ুন: ১২০০ পরিযায়ী পাখির রহস্যময় মৃত্যু হিমাচল প্রদেশে! বাড়ছে উদ্বেগ]

ক্রমে রক্তে ভেসে যেতে থাকে শুশুকটির শরীর। ভিডিওর একেবারে শেষে দেখা যায় শুশুকটির শরীর প্রায় নিথর হয়ে পড়ে রয়েছে জলের কিনারায়। পরে খবর যায় বন দপ্তরের কাছে। দ্রুত সেখানে পৌঁছন বন আধিকারিকরা। তাঁরা এসে শুশুকটির নিষ্প্রাণ দেহটি উদ্ধার করেন এক খালের পাশ থেকে। শুশুকটির শরীরে অনেকগুলি গভীর ক্ষতচিহ্ন পাওয়া গিয়েছে। তার মধ্যে রয়েছে কুড়ুলের কোপের চিহ্নও। একটি এফআইআর দায়ের করা হয় বন দপ্তরের তরফে।

কিন্তু সহজে সন্ধান মেলেনি অভিযুক্তদের। ঘটনার সময়ে আশপাশে গ্রামের অতজন উপস্থিত থাকা সত্ত্বেও কেউই মুখ খোলেননি। শেষ পর্যন্ত ভাইরাল ভিডিওটিই পথ দেখায়। সেখান থেকেই তাদের শনাক্ত করা সম্ভব হয়। অবশেষে অভিযুক্তদের গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: পৃথিবীর দিকে তাক করে স্পেস জাঙ্ক ছুঁড়েছে ‘এলিয়েন’রা! চাঞ্চল্যকর দাবি হার্ভার্ডের অধ্যাপকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে