Advertisement
Advertisement
Ravi Atri

একাধিক প্রশ্নফাঁসে অভিযুক্ত, খেটেছেন জেলও, NEET কেলেঙ্কারির মাস্টারমাইন্ড অত্রিকে চেনেন?

ডাক্তার হওয়ার স্বপ্ন নিয়ে কোটা যাত্রা, সেখানেই সলভার গ্যাংয়ে যোগ অত্রির।

Ravi Atri, mastermind behind several paper leaks in past, now linked to NEET
Published by: Subhajit Mandal
  • Posted:June 22, 2024 9:40 pm
  • Updated:June 22, 2024 9:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেডিক্যালের অভিন্ন প্রবেশিকা পরীক্ষা। যা নিয়ে এই মুহূর্তে তোলপাড় গোটা দেশ। প্রায় ২৪ লক্ষ পরীক্ষার্থীর ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা। সেই কাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ডকে গ্রেপ্তার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। গ্রেটার নয়ডা থেকে পুলিশের জালে ধরা পড়েছে রবি অত্রি (Ravi Atri)। করেছে উত্তরপ্রদেশ পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স বা এসটিএফ তাঁকে গ্রেপ্তার করেছে।

মনে করা হচ্ছে, নিট (NEET) কেলেঙ্কারির নেপথ্যে যে সলভার গ্যাং কাজ করেছে, সেই সলভার গ্যাংয়ের মূল হোতা ছিলেন এই রবি অত্রি। প্রশ্নফাঁসের ক্ষেত্রে তাঁর অতীত রেকর্ড রীতিমতো বিপজ্জনক। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রায় এক যুগ ধরে একাধিক প্রশ্নফাঁসের অভিযোগে বিদ্ধ রবি। ২০১২ সালে মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের জন্য তাঁকে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ। ২০১৫ সালে এইমস পিজির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার নেপথ্যেও হাত ছিল অত্রির। সদ্য উত্তরপ্রদেশের পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষাতেও প্রশ্নফাঁস হয়, সেটার নেপথ্যেও নাকি এই অত্রিই ছিলেন।

Advertisement

[আরও পড়ুন; ‘বাচ্চা চুরি করতে এসেছিস’, বলেই ইদের মেলায় যুবককে গণধোলাই, বারাসতের পর এবার বারাকপুর]

পুলিশ সূত্র বলছে, রবি নিজেও চিকিৎসক হতে চেয়েছিলেন। মেডিক্যাল এন্ট্রাস পরীক্ষার প্রস্তুতির জন্য ২০০৭ সালে তাঁর পরিবার তাঁকে কোটা পাঠিয়েছিল। কিন্তু সেখানেই তিনি ‘সলভার গ্যাং’-এর সংস্পর্শে আসেন। টাকার লোভে নিজে পড়াশোনা ছেড়ে দিয়ে অন্যের হয়ে পরীক্ষায় বসতেন। ধীরে ধীরে প্রশ্নফাঁসের কাজে হাত পাকাতে শুরু করেছিলেন সে সময় থেকেই। 

Advertisement

[আরও পড়ুন: গার্স্টিন প্লেসে পুড়ে ছাই মামলার নথি, দমকল মন্ত্রীকে ঘিরে বিক্ষোভ আইনজীবীদের]

নিটের প্রশ্নফাঁসের সঙ্গেও যে অত্রি যুক্ত, সেটা প্রকাশ্যে আসে বিহার পুলিশের দুর্নীতি দমন শাখা এই মামলায় সঞ্জীব মুখিয়া নামের এক চক্রীকে গ্রেপ্তার করার পর। সূত্রের খবর, জেরায় সঞ্জীব মুখিয়াই প্রথম রবি অত্রির কথা জানায় পুলিশকে। তার পরই তাঁকে গ্রেপ্তার করা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ