১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বইয়ে করোনাকে কুপোকাত করে জয়ী দুধের শিশু, খুশির হাওয়া পরিবারে

Published by: Soumya Mukherjee |    Posted: April 12, 2020 6:26 pm|    Updated: April 12, 2020 6:27 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস ( Corona Virus) -এর জেরে গোটা পৃথিবীতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে এক লক্ষের গণ্ডি। হু হু করে বাড়ছে সংক্রমণও। ভারতেও রবিবার সকাল পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৩৫৬ জন। আর মৃতের সংখ্যা পৌঁছেছে ২৭৩-এ। কিন্তু, এর মধ্যেই অন্ধকারে আশার আলো দেখাল মুম্বইয়ের ছ’মাসের একটি শিশু। বিশ্বব্যাপী আতঙ্ক সৃষ্টিকারী এই মারণ ভাইরাসকে কুপোকাত করে অসম এই যুদ্ধে জয়ী হল সে। ইতিবাচক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের মুম্বইয়ের কল্যাণ এলাকায়।

সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ছোট্ট ওই শিশুটিকে নিয়ে বাড়ি ফিরছেন তার মা ও বাবা। আর চারিদিক থেকে তাঁদের হাততালি দিয়ে অভিনন্দন জানাচ্ছেন প্রতিবেশীরা। এই ভিডিওটি দেখে আপ্লুত হয়ে পড়েছেন সবাই। আর ছোট্ট শিশুটির করোনা যুদ্ধে জয়ী হওয়ার কাহিনী শুনে আশার আলো দেখতে পাচ্ছেন চিকিৎসকরা। তার বলছেন, ওইটুকু শিশু যদি মৃত্যুর হারিয়ে জয়ী হতে পারে। তা হলে বাকিরা পারবে না কেন?

[আরও পড়ুন: ‘লকডাউনে কারখানা এবং রাস্তার কাজে আংশিক ছাড় দিন’, মোদিকে পরামর্শ একাধিক মন্ত্রীর ]

রবিবার মহারাষ্ট্র স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে ১৩৪ জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে ১১৩ জন মুম্বইয়ের বাসিন্দা, চারজন পুনের, সাতজন মীরা ভায়েন্দার ও দুজন নবি মুম্বইয়ের বাসিন্দা রয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, শনিবারই ভারতে একলাফে করোনা আক্রান্তের সংখ্যা একহাজার বৃদ্ধি পায়। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ৪০ জনের।  এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৭৩।

[আরও পড়ুন: ‘মাস্ক না পরলেই নগদ ৫ হাজার টাকা জরিমানা’, সংক্রমণ রুখতে নয়া নিদান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement