BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমেরিকার পরই বিশ্বে দ্বিতীয় সর্বাধিক কোভিড টেস্ট হয়েছে ভারতে, দাবি হোয়াইট হাউসের

Published by: Subhamay Mandal |    Posted: July 17, 2020 3:27 pm|    Updated: July 17, 2020 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে আমেরিকা। আর ব্রাজিলের পর তিন নম্বরে রয়েছে ভারত। কিন্তু গোটা বিশ্বের মধ্যে সর্বাধিক করোনা পরীক্ষা গড়ে নজির সৃষ্টির দাবি তুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের (White House) দাবি অনুযায়ী, রেকর্ড ৪.২ কোটি কোভিড টেস্ট হয়েছে আমেরিকায়। তারপরেই হোয়াইট হাউসের দাবি, আমেরিকার পরই সবচেয়ে বেশি কোভিড টেস্ট (COVID-19 Test) করেছে ভারত। সেই সংখ্যাটা ১.২ কোটি।

এই মুহূর্তে আমেরিকায় ৩৫ লক্ষেরও বেশি মানুষ করোনা সংক্রমিত। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৮ হাজার মানুষের। সারা বিশ্বে করোনা সংক্রমিত প্রায় ১ কোটি ৩৬ লক্ষেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৮৬ হাজার মানুষের। আমেরিকায় সংক্রমিতের সংখ্যা বৃদ্ধির কারণ হিসাবে বেশি সংখ্যায় টেস্ট হওয়াকেই উল্লেখ করেছে হোয়াইট হাউস। তাদের দাবি, ৪ কোটিরও বেশি কোভিড টেস্ট করা হয়েছে এতদিন পর্যন্ত। আমেরিকার পরই ভারত অন্তত ১ কোটি ২০ লক্ষ টেস্ট করেছে। হোয়াইট হাউসের প্রেসসচিব কায়লে ম্যাকএনানি।

[আরও পড়ুন: অতীতের সব রেকর্ড ভেঙে একদিনে দেশে করোনা সংক্রমিত প্রায় ৩৫ হাজার, বাড়ল মৃত্যুও]

হোয়াইট হাউসের দাবি, বিশ্বের কোনও দেশ এত কোভিড টেস্ট করেনি। প্রসঙ্গত, ভারতে এই মূহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৩ হাজার ৮৩২ জন। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৪,৯৫৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৬৮৭ জনের। দেশে সুস্থ হয়েছেন ৬ লক্ষ ৩৫ হাজার ৭৫৭ জন। অ্যাকটিভ কেস এই মুহূর্তে ৩ লক্ষ ৪২ হাজার ৪৭৩। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল।

[আরও পড়ুন: ‘করোনা থেকে বাঁচাতে পারে ঈশ্বরই’, কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে তীব্র বিতর্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement