BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

আনলক ২-এ আরও ভয়ংকর করোনার দাপট, উদ্বেগ বাড়াল দেশের রেকর্ডভাঙা আক্রান্তের সংখ্যা

Published by: Sulaya Singha |    Posted: July 4, 2020 10:22 am|    Updated: July 4, 2020 10:33 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন থেকে ধীরে ধীরে আনলক হচ্ছে দেশ। ছাড় মিলছে বিভিন্ন ক্ষেত্রে। স্বাভাবিক হওয়ার চেষ্টায় জনজীবন। কিন্তু ঠিক এরই সঙ্গে পাল্লা দিয়ে চলেছে মারণ করোনা ভাইরাস (Coronavirus)। নিজের সাম্রাজ্য বিস্তার করে পরিস্থিতিকে আরও জটিল, উদ্বেগজনক করে তুলছে এই সংক্রমণ। আর এবার তো অতীতের সমস্ত রেকর্ড ভেঙে একদিনে দেশে আক্রান্ত হলেন ২২ হাজারেরও বেশি মানুষ।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৭৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫। বর্তমানে অ্যাকটিভ কেস ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩। তবে সুস্থতার হার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। দেশে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৯৪ হাজার ২২৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৬০.৪০ শতাংশ রোগীই করোনাকে জয় করেছেন। তবে সংক্রমণ ঠেকানো না গেলে যে কোনওভাবেই এই রোগকে মোকাবিলা করা সম্ভব নয়, তা ভালই বুঝতে পারছে বিশেষজ্ঞ মহল।

[আরও পড়ুন: ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় ভরসা বুদ্ধের দেখানো পথ, বার্তা মোদির]

সুস্থতার হার বাড়লেও মারণ ভাইরাস এখনও কাড়ছে প্রাণ। গত ২৪ ঘণ্টাতেই করোনার বলি ৪৪২ জন। দেশে মোট মৃতের সংখ্যা ১৮ হাজার ৬৫৫ জন। মৃত্যুর হার ৪.৫২ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

উল্লেখ্য, সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। তবে আক্রান্তের সংখ্যা এভাবে বৃদ্ধি পেলে ভারত যে দ্রুতই রাশিয়াকে ছাপিয়ে যাবে তা ধারণা করা যায়।

[আরও পড়ুন: করোনা রোগীদের হোম আইসোলেশন নিয়ে নতুন নির্দেশিকা জারি করল স্বাস্থ্যমন্ত্রক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement