Advertisement
Advertisement
Reserve EVM

ভোটের পরই উধাও ইভিএম! চাঞ্চল্য রাজস্থানে, সাসপেন্ড আধিকারিক

ফের ইভিএম বিতর্ক!

Reserve EVM stolen in Rajasthan's Jodhpur after Elections | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:December 1, 2023 1:59 pm
  • Updated:December 1, 2023 1:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানে ভোট মিটতেই ইভিএম বিতর্ক! গণনাকেন্দ্র থেকেই উধাও হয়ে গেল ভোটযন্ত্র। ঘটনার জেরে ভারপ্রাপ্ত নির্বাচনী আধিকারিককে সাসপেন্ড করেছে নির্বাচন কমিশন।

রাজস্থানের ১৯৯ আসনে ভোটগ্রহণ হয়েছে গত ২৫ নভেম্বর। সূত্রের খবর, তার পরের দিন অর্থাৎ ২৬ নভেম্বরই একটি ইভিএম উধাও হয়ে যায়। সেটি রাখা ছিল জেলা নির্বাচনী আধিকারিক পঙ্কজ জাখরের গাড়িতে। ইভিএমটি উধাও হওয়ার পরই পুলিশে অভিযোগ দায়ের করা হয়। পুলিশ তন্ন তন্ন করে খুঁজেও সেটিকে উদ্ধার করতে পারেনি। স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

[আরও পড়ুন: রাজস্থান, মধ্যপ্রদেশে গেরুয়া ঝড়, ছত্তিশগড়ে শেষ হাসি কংগ্রেসের! বলছে এক্সিট পোল]

যদিও নির্বাচন কমিশনের সাফাই, হারিয়ে যাওয়া ওই ইভিএমটি ভোটের কাজে ব্যবহার হয়নি। ভোটের কাজে যে ইভিএমগুলি ব্যবহার হয়েছে সেগুলি নিরাপদেই রয়েছে। ওই ইভিএমগুলির নিরাপত্তাও পোক্ত। তাছাড়া যে আধিকারিকের জিম্মা থেকে ইভিএমটি হারিয়েছে, সেই নির্বাচনী আধিকারিককে সাসপেন্ডও করা হয়েছে। যদিও ইভিএম উধাওয়ের ঘটনার নেপথ্যে চক্রান্ত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেছে কংগ্রেস।

Advertisement

[আরও পড়ুন: ‘কিছুই বিনামূল্যে দেওয়া উচিত নয়’, এবার সরকারি ভর্তুকির বিরোধিতায় সরব নারায়ণ মূর্তি]

উল্লেখ্য, ২০০ আসনের রাজস্থান বিধানসভায় এবার টানটান লড়াইয়ের ইঙ্গিত মিলেছে বিভিন্ন বুথ ফেরত সমীক্ষায়। কংগ্রেসের আশঙ্কা কঠিন লড়াইয়ে গণনাকেন্দ্রেও কারচুপি করতে পারে বিজেপি। ইতিমধ্যেই রাজ্যের কংগ্রেস কর্মীদের শীর্ষ নেতৃত্বের তরফে জানিয়ে দেওয়া হয়েছে গণনাকেন্দ্রে সবরকম সতর্কতা অবলম্বন করতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ