BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সিবিআই তদন্তে আপত্তি নেই, সুশান্ত মামলায় সুপ্রিম কোর্টকে জানালেন রিয়া!

Published by: Sandipta Bhanja |    Posted: August 13, 2020 10:01 pm|    Updated: August 13, 2020 10:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) মামলার তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দিলে কোনও আপত্তি নেই, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে (Supreme Court) লিখিত দিলেন রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। তবে সংশ্লিষ্ট মামলায় বিহার পুলিশের ‘নাক গলানো’ একেবারেই বেআইনি বলে দাবি করছেন রিয়ার আইনজীবী।

বিহার সরকারের তরফে গত সপ্তাহেই কেন্দ্রীয় সরকারের কাছে আরজি জানানো হয়েছিল সিবিআই তদন্তের জন্য। নীতিশ কুমার সরকারের সেই আবেদন অনুযায়ী কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনারেল দেশের শীর্ষ আদালতের কাছে সুপারিশ জানায়। অন্যদিকে, রিয়া চক্রবর্তীও সুশান্তের বাবার দায়ের করা মামলা পাটনা থেকে মুম্বইতে নিয়ে আসার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছিলেন। ১১ আগস্ট সেই মামলার শুনানি থাকলেও রায়দান স্থগিত রাখে দেশের শীর্ষ আদালত। নির্দেশ দেওয়া হয়েছিল প্রত্যেক পক্ষকেই রিপোর্ট জমা দিতে হবে বৃহস্পতিবার। সুপ্রিম নির্দেশ অনুযায়ী আজ প্রত্যেকেই লিখিত দিয়েছে।

সেখানেই সুশান্তের বাবা কৃষ্ণকুমার সিং সুপ্রিম কোর্টকে লিখিতভাবে জানান যে মুম্বই পুলিশের উপর কোনওরকম ভরসা নেই তাঁদের। খুব শিগগিরিই যেন CBI-কে তদন্ত শুরুর ছাড়পত্র দেওয়া হয়, সেই আরজিও জানান তিনি। অন্যদিকে এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টকে বিহার পুলিসও লিখিত জবাব দিয়েছে। বিহার সরকারের আইনজীবীর কথায়, পুলিশ আধিকারিক বিনয় তিওয়ারিকে তদন্তের জন্য গত ২ অগস্ট মুম্বইতে পাঠানো হয়। তবে কোয়ারেন্টাইনের নামে তাঁকে আটক করে কাজ করতে দেওয়া হয়নি। এমনকী বিহার থেকে যে ৪জন পুলিশের টিম গিয়েছিল, তাদেরও তদন্তে বাঁধা দেওয়া হয়। তাই, এবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে সুশান্ত মামলার তদন্তে শুরুর নির্দেশ দেওয়াই উচিত বলেই মনে হয়।

[আরও পড়ুন: হলিউড ছবির অনুকরণে বিরসার হিন্দি ওয়েব সিরিজ, অভিনয়ে স্বস্তিকা, পরমব্রত ও রাইমা!]

প্রসঙ্গত, সুশান্ত মৃত্যুর তদন্ত নিয়ে এযাবৎকাল বিহার পুলিশ এবং মুম্বই পুলিশের মধ্যে একাধিকবার তরজা বেঁধেছে। মহারাষ্ট্র ও বিহার-এই দুই রাজ্য সরকারের মধ্যেও বিরোধ কম হয়নি! তার রেশ ধরেই পালটা মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধেও তোপ দাগে নীতীশ কুমার সরকার। কারণ, এর আগে মুম্বই পুলিশ সুপ্রিম কোর্টকে জানিয়েছিল, এই মামলার তদন্ত বিহার পুলিশের আওতাধীন নয়। তার পালটা বিহার সরকার পক্ষের আইনজীবী জানান, এই মামলা করার সম্পূর্ণ অধিকার রয়েছে বিহার পুলিশের।

আজ সুশান্ত এবং রিয়া এই দুইপক্ষের আইনজীবী, মহারাষ্ট্র-বিহার সরকারের কাউন্সেল যথাক্রমে অভিষেক মানু সিংভি ও মনিন্দর সিং সব পক্ষই সুপ্রিম কোর্টে সুশান্ত মামলা নিয়ে লিখিত জমা দিয়েছেন। অন্যদিকে সুশান্তের দুই প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখাণ্ডে এবং কৃতি শ্যাননও অভিনেতার মৃত্যুর ন্যায়বিচার চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

#justiceforsushantsinghrajput. #CBIforSSR

A post shared by Ankita Lokhande (@lokhandeankita) on

[আরও পড়ুন: হলিউড ছবির অনুকরণে বিরসার হিন্দি ওয়েব সিরিজ, অভিনয়ে স্বস্তিকা, পরমব্রত ও রাইমা!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement