BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইসলামাবাদের হাতে পাক অধিকৃত কাশ্মীর তুলে দেওয়ার আরজি ঋষি কাপুরের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 12, 2017 1:44 pm|    Updated: September 24, 2019 5:13 pm

Rishi Kapoor backs Farooq Abdullah, says ‘PoK belongs to Pakistan’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক মন্তব্য করে বিতর্ক বাধিয়ে তোলাটা যেন ক্রমশ অভ্যাসেই পরিণত করে ফেলেছেন ৬৫ বছরের ঋষি কাপুর। এবার তাঁর বক্তব্য সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতের বিরুদ্ধে গেল। পাক অধিকৃত কাশ্মীরকে ফিরিয়ে দিতে হবে পাকিস্তানের হাতেই। রবিবার টুইটারে একথা লিখে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে প্রত্যক্ষ সমর্থন সমর্থন জানান ঋষি কাপুর। আর তাঁর এই বক্তব্যের বিরুদ্ধেই সমালোচনার ঝড় উঠেছে মাইক্রো ব্লগিং সাইটে।

ফারুক আবদুল্লাহ গতকাল মন্তব্য করেন, বাস্তবে পাক অধিকৃত কাশ্মীরের আসল দাবিদার পাকিস্তান। ন্যাশনাল কনফারেন্স সুপ্রিমোর এই বিতর্কিত দাবিকে সমর্থন জানিয়ে ঋষি কাপুর টুইট করেন, ‘আপনাকে সালাম আবদুল্লাহজি। কাশ্মীর সমস্যার এটাই একমাত্র সমাধান। এটা মেনে নিতেই হবে।’ ঋষি আরও লেখেন, ‘আমার বয়স হয়েছে, এখন আমার ৬৫। মৃত্যুর আগে আমি অন্তত একবার পাকিস্তানকে দেখতে চাই। আমি চাই আমার সন্তানরা তাঁদের শিকড় ফিরে দেখুক। একবার সেই সুযোগ করে দিন।’ অথচ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতবছর স্বাধীনতা দিবসের ভাষণে স্পষ্ট জানিয়েছিলেন, পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অঙ্গ। পাকিস্তান গায়ের জোরে ওই এলাকা দখল করে রেখেছে।

ফারুক আবদুল্লাহর বক্তব্যের বিরুদ্ধে গতকালই তোপ দাগেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। আব্দুল্লাহর প্রবল সমালোচনা করে তিনি জানান, জাতীয় কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন কেন এই প্রস্তাবের প্রতি গুরুত্ব দেয়নি? কেন্দ্রের নিযুক্ত বিশেষ দূত দীনেশ্বর শর্মাকেও বিশেষ গুরুত্ব দিতে নারাজ ফারুক। তাঁর যুক্তি, তাঁর একার কথায় কিছুই হবে না। এটা ভারত ও পাকিস্তানের সমস্যা। নয়াদিল্লি ও ইসলামাবাদের অবিলম্বে বৈঠকে বসে এই বিষয়ে কথা বলা উচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে