BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বেনামি সম্পত্তি মামলায় আরও চাপে রবার্ট বঢরা, বয়ান রেকর্ড আয়কর দপ্তরের

Published by: Avijit Das |    Posted: January 4, 2021 5:47 pm|    Updated: January 4, 2021 6:05 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেনামি সম্পত্তি মামলায় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) জামাই রবার্ট বঢরার (Robert Vadra) বয়ান রেকর্ড করলেন আয়কর আধিকারিকরা। সোমবার দুপুরে তাঁর অফিসে পৌঁছন আয়কর আধিকারিকরা। অভিযোগ, অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির মারফত ব্রিটেনে বেনামে সম্পত্তি কিনেছেন রবার্ট। এদিনের জিজ্ঞাসাবাদে সেই মামলার বিষয়েও প্রশ্ন করেন তদন্তকারীরা বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: বাজারে কত টাকায় মিলবে কোভিশিল্ড? সম্ভাব্য দাম জানালেন সেরাম কর্ণধার পুনাওয়ালা]

তাঁর বিরুদ্ধে ২০০৯ সালে পেট্রোলিয়াম সংক্রান্ত একটি চুক্তিতে ঘুষ (Kickback) নেওয়ারও অভিযোগ রয়েছে। অভিযোগ, সেই টাকা দিয়েই পরবর্তীকালে লন্ডনে (London) সম্পত্তি কেনেন তিনি। ২০১৮ সালে দায়ের হওয়া একটি অর্থ তছরুপের মামলায় ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট( Enforcement Directorate)। যদিও তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন রবার্ট বঢরা। তাঁর দাবি, রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই তাঁর বিরুদ্ধে এই ধরনের অভিযোগ করা হচ্ছে। 

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, এদিন দুপুরেই পূর্ব দিল্লির সুখদেব বিহারে (Sukhdev Bihar) বঢরার অফিসে পৌঁছন আয়কর আধিকারিকরা। লন্ডনে বেশ কয়েকটি সম্পত্তি রয়েছে তাঁর। যার মধ্যে অন্যতম লন্ডনের অভিজাত এলাকা ব্রিস্টন স্কোয়ারে অবস্থিত তাঁর ১.৯ মিলিয়ন পাউন্ডের (১৭.৭৭ কোটি) একটি বাড়ি। এছাড়া আরও দু’টি ৪ মিলিয়ন ও ৫ মিলিয়ন পাউন্ডের সম্পত্তি রয়েছে তাঁর। এছাড়াও বেশ কিছু বেনামি ফ্ল্যাটও রয়েছে বলে ধারণা তদন্তকারি সংস্থার। মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১২ মিলিয়ন পাউন্ড। 

আগেও এই বিষয়ে জবানবন্দি নেওয়ার জন্য তাঁকে আয়কর দপ্তরে ডেকে পাঠানো হয়। কিন্তু করোনা (Covid-19) মহামারীকে কারণ হিসেবে দেখিয়ে আরও কিছুটা সময় চেয়ে নেন তিনি। ২০১৫ সালে বঢরার আর এক সংস্থা স্কাইলাইট হস্পিটালিটির (Skylight Hospitality) বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনে মামলা করা হয়। অভিযোগ, রাজস্থানের (Rajasthan) বিকানেরে (Bikaner) গরীব গ্রামবাসীদের পুনর্বাসনের জন্য বরাদ্দ জমি নিজের নামে করে ফেলেছিলেন বঢরা। এছাড়াও ২০১৮ সালে জমি দুর্নীতিতে তাঁর এবং হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপিন্দর সিং হুডার (Bhupinder Singh Hooda) বিরুদ্ধে একটি মামলাও দায়ের করা হয়।  

[আরও পড়ুন: কোভ্যাক্সিন নিয়ে সমস্যা হলে মিলবে ক্ষতিপূরণ, বিরোধীদের জবাব এইমস ডিরেক্টরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement