BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গুজরাট নির্বাচনের শেষ দফায় লড়াই সেয়ানে সেয়ানে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 14, 2017 4:09 am|    Updated: September 19, 2019 3:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিযোগ পালটা অভিযোগের পালা অব্যাহত। এর মধ্যেই গুজরাটের মানুষে বেরিয়ে পড়েছেন ভোট দিতে। বৃহস্পতিবার গুজরাট বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট। রাজ্যের মোট ১৮২টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ৯৩টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।বেলা বারোটা নাগাদ নিজের ভোটদান কেন্দ্রে ভোট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । সকালেই গান্ধীনগরে ভোট দিয়েছেন তাঁর মা।

শেষ দফাতেই ভোট দিলেন বিজেপির সর্ব-ভারতীয় সভাপতি অমিত শাহ ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। দু’জনেরই ভোটদানের কেন্দ্র আহমেদাবাদে।

৯৩টি কেন্দ্রে এদিন মোট ২৫,৫৫৮,৮৫১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। যার মধ্যে মহিলা প্রার্থীর সংখ্যা ৬৯। প্রায় আড়াই কোটি মানুষের ভোট দেওয়ার কথা বৃহস্পতিবার। ইতিমধ্যেই টুইটের মাধ্যমে ভোটারদের নিজের ইচ্ছেমতো ভোট দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সদ্য নির্বাচিত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

প্রথম দফায় প্রায় ৬৬ শতাংশ ভোট পড়েছিল। দ্বিতীয় দফায় ভোটের হার তার থেকে বেশি হবে বলে আশা করছেন বিশেষজ্ঞরা। গত নির্বাচনে এই কেন্দ্রগুলির মধ্যে ৫২টি ছিল শাসকদল বিজেপির অধীনে। কংগ্রেস জিতেছিল ৩৯টিতে। বাকি দু’টির একটি জিতেছিল ন্যাশনাল কংগ্রেস পার্টি। আরেকটিতে জয় লাভ করেন নির্দল প্রার্থী। এবার সবার নজর থাকবে আহমেদাবাদ ও ভদোদরার দিকে। এই দুই স্থানই চলতি নির্বাচনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

প্রচারপর্বে সম্মুখ সমরে নেমেছিলেন মোদি-রাহুল। কেউ কাউকে এতটুকু জায়গা ছাড়েননি। এরমধ্যে প্রধানমন্ত্রীকে ‘ছোটলোক’ বলে সংবাদের শিরোনামে উঠে এসেছেন কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার। পালটা মন্তব্যে মোদি কংগ্রেসের সঙ্গে পাকিস্তানের যোগসাজশের অভিযোগ তোলেন। যাবতীয় অভিযোগ নস্যাৎ করে কংগ্রেস পালটা মোদিকে তাঁর সাধের সি-প্লেন নিয়ে খোঁটা দেয়। কেন তা আমেরিকা থেকে আগে পাকিস্তানে গিয়ে তারপর ভারতে আসে, তা নিয়ে প্রশ্ন তোলা হয়। এই অভিযোগ পালটা অভিযোগের আবহেই বৃহস্পতিবার শেষ হচ্ছে গুজরাট বিধানসভা নির্বাচনের শেষ দফার ভোট। গণনা তারিখ ১৮ ডিসেম্বর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement