১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্দে ভারত এক্সপ্রেসে দুর্ঘটনার জের, মোষ মালিকের বিরুদ্ধে মামলা RPF-এর

Published by: Anwesha Adhikary |    Posted: October 7, 2022 5:24 pm|    Updated: October 7, 2022 6:25 pm

RPF lodges FIR against buffalo owners after Vande Bharat Express accident | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোষের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। আজ শুক্রবার মোষ মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করল আরপিএফ। রেলওয়ে আইনের ধারা মেনে এই মামলা দায়ের করা হয়েছে। মোষ মালিকের বিরুদ্ধে রেলের সম্পত্তিতে অনুপ্রবেশ ও সম্পত্তির অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে। প্রসঙ্গত, বৃহস্পতিবার মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের সঙ্গে একপাল মোষের ধাক্কা লাগে। তাতে ট্রেনের সামনের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়। মৃত্যু হয় চারটি মোষের।

ঘটনার পরের দিনই মামলা দায়ের করে রেলপুলিশ। আরপিএফের আহমেদাবাদ শাখার তরফে জিতেন্দ্র কুমার জয়ন্ত বলেছেন, “অজ্ঞাতপরিচয় মোষ মালিকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে রেলপুলিশ। ভাতভা ও মণিনগর স্টেশনের মাঝখানে বন্দে ভারত এক্সপ্রেসের সামনে চলে এসেছিল ওই মোষগুলি।” অন্যদিকে, ভাতভা রেল স্টেশনের আরপিএফ ইনস্পেক্টর প্রদীপ শর্মা বলেছেন, “১৯৮৯ সালের রেলওয়ে অ্যাক্টের ১৪৭ ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। রেলের সম্পত্তিতে অনুপ্রবেশ করা ও সেই সম্পত্তির অপব্যবহার করা, এই দুই ধারায় অভিযোগ আনা হয়েছে মোষ মালিকদের বিরুদ্ধে। তবে এখনও পর্যন্ত মোষ মালিকদের পরিচয় জানা যায়নি।”

[আরও পড়ুন: গুজরাটে গরবার অনুষ্ঠানে ঢুকে পড়ায় সংখ্যালঘুদের রাস্তায় বেঁধে মার! মানবাধিকার কমিশনে TMC]

বৃহস্পতিবার গৈরতপুর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। আচমকা কয়েকটি মোষ লাইনের উপরে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের সামনে চলে আসে। মোষের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। যদিও ৮ মিনিটের মধ্যে ওই অংশ সারিয়ে গন্তব্যের দিকে রওনা দেয় ট্রেনটি। এই ঘটনার পর রেলের তরফে স্থানীয়দের সঙ্গে কথা বলা হয়। রেল লাইন চত্বরে গবাদি পশু ছাড়তে বারণ করা হয় স্থানীয়দের।

সপ্তাহ খানেক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) গান্ধীনগরে সবুজ পতাকা নেড়ে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করেন। গান্ধীনগর থেকে আমেদাবাদের কালুপুর স্টেশন পর্যন্ত ট্রেনযাত্রাও করেন মোদি। তারপরেই এই দুর্ঘটনায় অস্বস্তিতে পড়েছে ভারতীয় রেল। এখন মোদির স্বপ্নের সুপার ফাস্ট ট্রেনের দুর্দশায় হাসির রোল উঠছে নেটদুনিয়ায়। তারপরে অজ্ঞাত পরিচয় মোষ মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেও হাসির খোরাক হয়েছে রেলপুলিশ। 

[আরও পড়ুন:মুম্বইয়ে উদ্ধার ১২০ কোটির মাদক, গ্রেপ্তার এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমান চালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে