২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেই ২ হাজার টাকা জরিমানা, কড়া পদক্ষেপ মধ্যপ্রদেশের

Published by: Soumya Mukherjee |    Posted: May 28, 2020 12:20 pm|    Updated: May 28, 2020 12:23 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য সরকার থেকে বারবার বলা হলেও হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভঙ্গ করছেন কোনও কোনও পরিযায়ী। ফলে সমস্যায় পড়ছেন তাঁদের প্রতিবেশী ও এলাকাবাসী। বিষয়টি নিয়ে উত্তেজনা তৈরি হচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায়। এই পরিস্থিতিতে হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেই ২ হাজার টাকা জরিমানা দিতে হবে বলে ঘোষণা করল শিবরাজ সিং চৌহানের সরকার।

বুধবার এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করে মধ্যপ্রদেশের স্বাস্থ্যদপ্তর। তাতে উল্লেখ করা হয়েছে, কেউ যদি প্রথমবার হোম কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙেন তাহলে ২ হাজার টাকা জরিমানা দিতে হবে। আর দ্বিতীয়বার একই অন্যায় করলে তাঁকে বাড়ি থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বা কোভিড কেয়ার সেন্টার পাঠিয়ে দেওয়া হবে।

[আরও পড়ুন: পাঁচ রাজ্যে কোটি কোটি টাকার শষ্যহানী, পঙ্গপাল রুখতে একাধিক পদক্ষেপ কেন্দ্রের ]

ওই নির্দেশিকায় আরও উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয় সরকারের গাইডলাইন অনুযায়ী, কোভিড-১৯ (Covid-19)-এর মৃদু ও প্রাথমিক উপসর্গ আছে এমন মানুষদের হোম কোয়ারেন্টাইনে রাখলেই হবে। এমনকী করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে এই ধরনের মানুষকেও হোম কোয়ারেন্টাইনে রাখা যাবে।

[আরও পড়ুন: ফের পুলওয়ামার কায়দায় নাশকতার ছক! ২০ কেজি আইইডি উদ্ধার করে বানচাল করল পুলিশ ]

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, বুধবার পর্যন্ত মধ্যপ্রদেশের ৭ হাজার ২৬১ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৯২৭ জন আর মৃত্যু হয়েছে ৩১৩ জনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement