০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাস্তায় পড়ে ২ হাজার টাকার নোট, ভয়ে ছুঁল না কেউ

Published by: Soumya Mukherjee |    Posted: April 11, 2020 1:32 pm|    Updated: April 11, 2020 1:32 pm

Rs 2000 notes lying on road, nobody claimed it in fear of corona

ফাইল ফটো

সোমনাথ রায়, নয়াদিল্লি: পথে পড়ে দু’হাজার টাকার দু’-দু’টি নোট। অথচ কেউ তা তুলছেন না। শেষ পর্যন্ত পুলিশকে খবর দিয়ে ডেকে আনা হল সেখানে। শুক্রবার ঘটনাটি ঘটেছে দিল্লির রোহিণী এলাকায়। তবে এমনটা ভাবার কোনও কারণ নেই যে, স্থানীয়দের মধ্যে সততার উদয় হয়েছে। আসলে তাঁদের মধ্যে জুড়ে এসে বসেছে করোনা ভাইরাস (Corona Virus) -এর আতঙ্ক।

সম্প্রতি বেশ কিছু ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে ভারতে করোনা ছড়াতে পাঁচশো টাকার এক তাড়া নোটে থুতু লাগাচ্ছেন এক ব‌্যক্তি। সেই কথা মাথায় রেখেই কি না জানা নেই, তবে করোনা ছড়ানোর হাত থেকে বাঁচতে এদিন রাস্তায় পড়ে থাকা নোট দু’টি না তুলে পুলিশকে খবর দেন স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই সেখানে চলে আসেন এক আধিকারিক। তিনি স্থানীয়দের নির্দেশ দেন, নোট দু’টি ইট দিয়ে চাপা দিয়ে দিতে। যাতে তা উড়ে না যায়।

[আরও পড়ুন: দেশজুড়ে লকডাউন বাড়ছেই, মোদি-মুখ্যমন্ত্রীদের বৈঠকের পরই ঘোষণার সম্ভাবনা ]

 

এমন সময় সেখানে হন্তদন্ত হয়ে উপস্থিত হন মৃত্যুঞ্জয় শর্মা নামে এক ব‌্যক্তি। পুলিশকে বলেন, কিছুক্ষণ আগেই তিনি এটিএম থেকে টাকা তুলে এই এলাকা হয়ে ফিরছিলেন। তখনই তাঁর পকেট থেকে টাকা পড়ে যায়। যদিও মৃত্যুঞ্জয়ের মুখের কথায় বিশ্বাস করেনি পুলিশ। যাওয়া হয় সেই এটিএম (ATM) কাউন্টারে। এরপর ব‌্যাংকের সঙ্গে যোগাযোগ করে খোঁজ নেওয়া হয়, ওই এটিএমে কোন কোন সিরিয়াল নম্বরের দু’হাজার টাকার নোট ছিল। পরে রাস্তায় পড়ে থাকা নোট দু’টির সঙ্গে সেই সিরিয়াল নম্বর মিলিয়ে তবে মৃত্যুঞ্জয়কে সেই টাকা ফেরত দেওয়া হয়। অন‌্য সময় হলে যে নোট তুলে নিয়ে পগার পার হয়ে যেতেন সাধারণ মানুষ, সেই দু’হাজার টাকার নোট তোলা তো দূর, উল্টে তাকে কেন্দ্র করেই এভাবে ছড়াল আতঙ্ক।

[আরও পড়ুন: আইসোলেশনের নিয়ম না মেনে ডেকে পাঠানো হল কাজে, অভিযোগ তুলে বিক্ষোভ রেলকর্মীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে