Advertisement
Advertisement

রাজ্যসভা নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনা, ধরা পড়ল স্টিং ক্যামেরায়

দেখা গিয়েছে চার জন জেডি(এস) এবং কয়েকজন স্বাধীন বিধায়ক টাকা দিয়ে ভোট কেনার ব্যাপারে কথাবার্তা চালাচ্ছেন।

Rs 5 crore a vote! Political price hike strikes Karnataka
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 3, 2016 7:25 pm
  • Updated:June 3, 2016 7:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের স্টিং অপারেশন! ফের ক্যামেরায় ধরা দিল ভারতের রাজনৈতিক দুর্নীতি। ফের উঠে এল টাকা দিয়ে ভোট কেনার বাস্তব চিত্র!
রাজ্যসভা নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনার এই ছবি দেখা গেছে টাইমস নাউ এবং ইন্ডিয়া টুডে-র ক্যামেরায়। এই দুই সংবাদমাধ্যমের চ্যানেলে দেখা গিয়েছে সম্প্রতি এই ফুটেজ। দেখা গিয়েছে চার জন জেডি(এস) এবং কয়েকজন স্বাধীন বিধায়ক টাকা দিয়ে ভোট কেনার ব্যাপারে কথাবার্তা চালাচ্ছেন।
দেখা গিয়েছে, একজন বিধায়ক এক জেডি (এস) আত্মীয়র সঙ্গে এই ব্যাপারে কথা বলছেন। তাঁর দাবি, ভোট কেনার জন্য মাথা পিছু ৫ কোটি টাকা দিতেই হবে। অন্য দিকে, আর এক বিধায়কের মুখে শোনা গিয়েছে, তিনি ৫ জন এমএলএ-র ভোট কিনেছেন ১০০ কোটি টাকা খরচ করে!
যদিও এই অভিযুক্ত বিধায়করা প্রশ্ন করা হলে ব্যাপারটা সাফ অস্বীকার করেছেন। পাশাপাশি, এভাবে তাঁদের ছোট করা হচ্ছে বলে মামলা করার হুমকিও দিয়েছেন ওই দুই সংবাদমাধ্যমের বিরুদ্ধে।
তবে, চিফ ইলেকশন কমিশনার নাসিম জাইদি প্রথমে জানিয়েছিলেন, ঘটনাটা যদি সত্যি হয়, তবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু চিফ ইলেকটোরাল অফিসার অনিল কুমার ঝা-র দাবি, এখনও পর্যন্ত এ ব্যাপারে তিনি কোনও নির্দেশ পাননি।
স্বাভাবিক ভাবেই বিষয়টি নিয়ে উত্তপ্ত রাজ্যসভা। কংগ্রেস নেতা ডি কে শিবকুমার যেমন সরাসরি আঙুল তুলেছেন জেডি (এস)-এর দিকে। তাঁর বক্তব্য, দলটি টাকা দিয়ে ভোট কেনার চেষ্টা করছে। পাশাপাশি কংগ্রেসের মুখপাত্রএবং কর্নাটকের ফুড অ্যান্ড সাপ্লাই মন্ত্রী দীনেশ গুন্ডুরাওয়ের বক্তব্য, এ সবই অন্য দলের কাজ! কংগ্রেস এভাবে টাকা নিয়ে রাজনীতি করে না।

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ