২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিমানবন্দরে বাজেয়াপ্ত ৬৯ লক্ষ কালো টাকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 28, 2016 5:03 pm|    Updated: December 28, 2016 5:03 pm

Rs 69 lakh seized from Mumbai airport

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে আয়কর দপ্তর হানা দিচ্ছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে লক্ষাধিক টাকা। বুধবারও দেশে কালো টাকা উদ্ধার অব্যাহত। মুম্বই এয়ারপোর্ট থেকে এদিন মোট ৬৯ লক্ষ টাকা বাজেয়াপ্ত হয় বলে জানা গিয়েছে। মুম্বই এয়ারপোর্টে তল্লাশি চালিয়ে এদিন দু’দফায় মোট ৬৯ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে আয়কর দপ্তর। গোটা ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এদিন প্রথম দফায় মুম্বই বিমানবন্দর থেকে উদ্ধার হয় ২৫ লক্ষ টাকা। সব টাকাই ছিল নতুন ২০০০ টাকার নোটে। এই ঘটনার পাশাপাশি, এদিন বিমানবন্দর থেকে ৪৩ লক্ষ টাকার বিদেশি নোটও উদ্ধার করে আয়কর দপ্তর। জানা গিয়েছে, এই ঘটনায় শেখ ওয়াহিদ আলি, মহম্মদ সোহেল ও শেখ পাশা নামের তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। হায়দরাবাদ থেকে তাঁরা মুম্বই এসেছিলেন বলে জেরায়  জানা গিয়েছে। উদ্ধার হওয়া বিদেশি টাকার মধ্যে ১,৩৯,০০০ সৌদি রিয়াল, ৫,৬৫,০০০ ইউএই দিরহাম এবং ১৪,০০০ অস্ট্রেলিয়ার ডলার উদ্ধার হয়েছে।

জানা গিয়েছে খবরের কাগজে মুড়িয়ে এই টাকা পাচার করা হচ্ছিল। আর এই ব্যাগ চেক করার সময়ই এই ঘটনা নিরাপত্তারক্ষীদের নজরে আসে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement