BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা ইস্যুতে এবার সরকারের সমালোচনায় খোদ RSS প্রধান মোহন ভাগবত!

Published by: Subhajit Mandal |    Posted: May 15, 2021 9:08 pm|    Updated: May 15, 2021 9:08 pm

RSS Chief Mohan Bhagwat today called out the negligence displayed by government

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কি খোদ আরএসএস প্রধান মোহন ভাগবত ঘুরিয়ে কেন্দ্রের সমালোচনা করলেন? করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্র বেনজির উদাসীনতা দেখিয়েছে। এতদিন সেই অভিযোগ করছিল বিরোধীরা। এবার খোদ মোহন ভাগবতের (Mohan Bhagwat) মুখেও শোনা গেল সেই উদাসীনতার তত্ত্ব। তিনি সাফ জানিয়ে দিলেন, প্রথম ঢেউ সামলে নেওয়ার পর আর পাঁচজন সাধারণ মানুষের মতো সরকারও খানিকটা গা ছাড়া মনোভাব দেখিয়েছে। আর সেকারণেই দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের এই দুর্দশা।

১১ মে থেকে আরএসএসের (RSS) তরফ থেকে ‘পজিটিভিটি আনলিমিটেড’ নামের একটি সিরিজ চালানো হচ্ছে। যাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন ধর্মগুরু এবং সাফল্যের শীর্ষ থাকা মানুষেরা কঠিন পরিস্থিতিতে মানসিকভাবে সুস্থ এবং ইতিবাচক থাকার পাঠ দিচ্ছেন। সেই সিরিজের অংশ হিসেবেই আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিজের বার্তা দিয়েছেন ভাগবত। তিনি বলছেন, “প্রথম ঢেউ সামলানোর পর আমরা সকলেই খানিকটা গা ছাড়া মনোভাব দেখিয়েছি। সরকার, প্রশাসন, মানুষ, সকলেই। অথচ, আমরা সকলেই জানতাম এই ভাইরাসটির (CoronaVirus) দ্বিতীয় ঢেউ আসবে। সতর্কতা না মানার খেসারত দিতে হচ্ছে। এখন চিকিৎসকরা বলছেন, করোনার তৃতীয় ঢেউ আসবে। তবে, আমাদের উচিত ভয় না পেয়ে উপযুক্ত প্রস্তুতি নেওয়া।” মোহন ভাগবত বলছেন, ‘করোনা মানব সভ্যতার জন্যই বিপদ। আর ভারতকে এই লড়াইয়ে দৃষ্টান্ত তৈরি করতে হবে। আমাদের একটা টিম হিসেবে কাজ করতে হবে। একে অপরের দোষগুণ দেখা বন্ধ করুন। চলুন একসঙ্গে কাজ করি।”

[আরও পড়ুন: প্রকোপ কমছে করোনার ঢেউয়ের, পরিসংখ্যান দিয়ে দাবি কেন্দ্রের]

ল্যানসেট কিংবা নেচারের মতো বিশ্বখ্যাত বিজ্ঞান পত্রিকা ইতিমধ্যেই কড়া ভাষায় কেন্দ্রের সমালোচনা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও ঘুরিয়ে একপ্রকার কেন্দ্রকেই কাঠগড়ায় তুলেছে। ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য WHO বড়বড় রাজনৈতিক এবং ধর্মীয় সমাবেশগুলিকেই দায়ী করেছে। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমও কেন্দ্র তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র সুরে বিঁধেছে। সব মিলিয়ে আন্তর্জাতিক মহলে বেশ চাপে মোদি (Narendra Modi) সরকার। তবে, সেটা হয়তো কেন্দ্রের কাছে খুব একটা নতুন কিছু নয়। এর আগেও একাধিক ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারকে আন্তর্জাতিক মহলে সমালোচিত হয়েছে। কিন্তু এবার যেভাবে বিজেপির মতাদর্শের পীঠস্থান আরএসএসই ঘুরিয়ে কেন্দ্রের সমালোচনা করল, সেটা একপ্রকার নজিরবিহীনই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement