BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নাৎসিদের মতো রাম মন্দিরের জন্য টাকা না দেওয়া বাড়ি চিহ্নিত করছে RSS: কুমারস্বামী

Published by: Suparna Majumder |    Posted: February 17, 2021 9:03 am|    Updated: February 17, 2021 9:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামমন্দিরের জন‌্য অনুদান নিয়ে বাড়ি চিহ্নিত করছে আরএসএস (RSS)। এমনই অভিযোগ করলেন কর্নাটকের প্রাক্তন মুখ‌্যমন্ত্রী কুমারস্বামী (HD Kumaraswamy)। জনতা দল সেকুলার নেতার অভিযোগ, অযোধ‌্যার মন্দিরের জন‌্য কারা দান দিচ্ছেন আর কারা দিচ্ছেন না, তা চিহ্নিত করে রাখছেন সংঘের সদস‌্যরা। ইঙ্গিত, পরবর্তী সময়ে দানের নিরিখে তাঁদের সঙ্গে আচরণ করা হবে। একের পর এক টুইট করে এই মত ব‌্যক্ত করেন কুমারস্বামী।

একটি টুইটে আরএসএস-কে নাৎসিদের সঙ্গে তুলনা করে কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী লেখেন, “দেখা যাচ্ছে রাম মন্দিরের জন্য যাঁরা দান নিচ্ছেন, কোন বাড়ি থেকে অর্থ দেওয়া হচ্ছে আর কোন বাড়ি থেকে দেওয়া হচ্ছে না চিহ্নিত করে রাখছেন। ঠিক হিটলারের রাজত্বে জার্মানিতে নাৎসিরা যেমনটা করেছিল যখন লক্ষাধিক মানুষ প্রাণ হারিয়েছিলেন।”

[আরও পড়ুন: নীতীশের মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ‘কোণঠাসা’ কানহাইয়ার, তুঙ্গে দলবদলের জল্পনা]

এরপরই আবার ঐতিহাসিকদের উল্লেখ করে তিনি লেখেন, ঘটনাচক্রে যে সময়ে জার্মানিতে নাৎসি পার্টির জন্ম প্রায় সমসময়ে আরএসএস-এরও জন্ম। এবং নাৎসিদের হাতে যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে বহু মানুষের মৃত্যু হয়েছে সেই তুলনাও টেনে আনেন কুমারস্বামী। লেখেন, “বুঝতে পারছি না এমন উন্নয়ন দেশকে কোথায় নিয়ে যাবে।”

আরএসএস অবশ‌্য কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে। বিষয়টি এতটাই অলীক, যা মন্তব‌্য করারও উপযুক্ত নয় বলেই সংঘের পক্ষ থেকে জানানো হয়েছে।

[আরও পড়ুন: পুদুচেরিতে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল, রাজ্যপাল পদ থেকে অপসারিত কিরণ বেদী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement