BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

পুদুচেরিতে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল, রাজ্যপাল পদ থেকে অপসারিত কিরণ বেদী

Published by: Monishankar Choudhury |    Posted: February 16, 2021 9:25 pm|    Updated: February 16, 2021 9:27 pm

Dr. Kiran Bedi removed as the Lieutenant Governor of Puducherry | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুদুচেরিতে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল। রাজ্যপাল পদ থেকে অপসারিত কিরণ বেদী। এমনটাই খবর সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

[আরও পড়ুন: স্কুলের মধ্যে ১১ বছরের ছাত্রীকে লাগাতার ধর্ষণ শিক্ষকের, ফাঁসির নির্দেশ আদালতের]

জানা গিয়েছে, কিরণ বেদীর জায়গায় এবার পুদুচেরির রাজ্যপাল পদের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে তেলেঙ্গানার রাজ্যপাল ড. তামিলিসাই সুন্দররাজনকে (Dr. Tamilisai Soundararajan)।সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দপ্তর থেকে জারি করা এক নির্দেশিকায় বলা হয়েছে, কিরণ বেদীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন রাজ্যপাল নিযুক্ত না হওয়া পর্যন্ত পুদুচেরির রাজ্যপাল পদে থাকছেন সুন্দররাজন।

উল্লেখ্য, সামনেই নির্বাচন। দু’সপ্তাহের মধ্যেই নির্বাচন কমিশন (Election Commission) দিনক্ষণও ঘোষণা করে দেবে। এরই মধ্যে পুদুচেরিতে বড়সড় ধাক্কা খেয়েছে কংগ্রেস। একের পর এক বিধায়কের ইস্তফার জেরে এই কেন্দ্রশাসিত অঞ্চলটিতেও সংখ্যালঘু হয়ে পড়েছে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ (UPA) সরকার। পরিস্থিতি এমনই যে, ভোটের মাত্র কয়েকদিন আগে পদত্যাগ করতে হতে পারে মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামীকে।

এই মুহূর্তে গোটা দেশের মাত্র চার রাজ্যে আছেন কংগ্রেসী মুখ্যমন্ত্রী। তার মধ্যেই একটি ছিল পুদুচেরি। ২০১৬ নির্বাচনে ৩০ আসনের পুদুচেরি বিধানসভায় ১৫টি আসন জিতেছিল কংগ্রেস। সেসময় জোটসঙ্গী ডিএমকের (DMK) দুই বিধায়ক এবং এক নির্দল বিধায়কের সমর্থনে সরকার গড়ে কংগ্রেস (Congress)। মুখ্যমন্ত্রী হন ভি নারায়ণস্বামী। বিরোধী দল অল ইন্ডিয়া এন আর কংগ্রেস পায় ৮টি আসন। এআইএডিএমকে (AIADMK) জেতে ৪টি আসন। এমনিতে পুদুচেরিতে কোনওক্রমে সরকার চালাচ্ছিল কংগ্রেস। কিন্তু মঙ্গলবার একসঙ্গে একাধিক বিধায়কের ইস্তফায় সরকার সংখ্যাগরিষ্ঠতা হারিয়ে ফেলেছে। সোমবার সকালেও এক বিধায়ক পদত্যাগ করেছেন। ফলে ৩০ আসনের বিধানসভায় সরকার পক্ষের বিধায়ক সংখ্যা দশেরও নিচে নেমে গিয়েছে।

[আরও পড়ুন: নীতীশের মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ‘কোণঠাসা’ কানহাইয়ার, তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement