BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নোট বাতিলের পরেও শিরডির মন্দিরে প্রণামী পড়ল ৩১.৭৩ কোটি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 31, 2016 10:19 am|    Updated: December 31, 2016 10:24 am

SAIBABA TEMPLE AT SHIRDI GETS RS 31.73 CR IN DONATIONS POST DEMONETISATION

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৫০০ ও ১০০০ টাকার পুরনো নোট বাতিলের জেরে অর্থসমস্যায় ভুগছে দেশ। অথচ শিরডির সাইবাবা মন্দিরের ছবিটা সম্পূর্ণ বিপরীত। নোট বাতিলের পরেও গত এক মাসে প্রণামী হিসেবে এই মন্দিরে জমা পড়েছে ৩১.৭৩ কোটি টাকা!
শ্রী সাইবাবা সংস্থান ট্রাস্ট জানিয়েছে, এই ৩১.৭৩ কোটি টাকার মধ্যে ৪.৫৩ কোটি জমা পড়েছে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোটেই। ৩.৮০ কোটি এসেছে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোটে। গত ৫০ দিনের হিসেব বলছে, শুধু প্রণামী বাক্সেই জমা পড়েছে ১৮.৯৬ কোটি টাকা। এছাড়া আরও ৪.২৫ কোটিরও হিসেব দেখিয়েছে ট্রাস্ট। যা ডেবিট ও ক্রেডিট কার্ডে জমা পড়েছে। ব্যাঙ্ক ডিমান্ড ড্রাফটে ট্রাস্ট পেয়েছে ৩.৯০ কোটি টাকা। ১.৪৬ কোটি টাকা এসেছে অনলাইন দক্ষিণাদানের মাধ্যমে। আর মানি অর্ডার মারফত ট্রাস্ট পেয়েছে ৩৫ লক্ষ!
এ ছিল শুধু টাকার হিসেব। এছাড়াও নোট বাতিলের পরবর্তী জমানায় ট্রাস্টে জমা পড়েছে ২.৯০ কেজি সোনা যার আর্থিক মূল্য ৭৩ লক্ষ। রুপো জমা পড়েছে ৫৬ কেজি, তার আর্থিক মূল্য ১৮ লক্ষ টাকা। এছাড়াও আছে ৩.১৮ কোটি টাকা যা ভিআইপি শ্রেণির দর্শনার্থীদের বিশেষ আরতি ও দর্শনের মাধ্যমে জমা পড়েছে।
নোট বাতিলের পরেও ট্রাস্টের এরকম বিপুল উপার্জনে বিস্মিত হয়েছেন অনেকেই। কিন্তু সমীক্ষা বলছে গত আর্থিক বর্ষেও দিন পিছু ট্রাস্টে জমা পড়ত ৪৬.৩৮ লক্ষ। সেই তুলনায় এখন জমা পড়ছে দিন পিছু ৩৭.৯২ লক্ষ! অর্থাৎ নোট বাতিলের জেরে বিঘ্নিত হয়েছে ট্রাস্টের আয়ও! সেরকমই অন্তত দাবি করেছে শ্রী সাইবাবা সংস্থান ট্রাস্ট!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে