৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেআইনি অস্ত্র মামলায় মুক্তি পেলেন সলমন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2017 12:29 pm|    Updated: January 18, 2017 12:53 pm

Salman Khan acquitted in the Arms Act case after the prosecution failed to provide conclusive evidence

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তির নিঃশ্বাস। অবশেষে বেআইনি অস্ত্র মামলায় মুক্তি পেলেন সলমন খান। উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে বুধবার বলিউড সুপারস্টারকে বেকসুর খালাস করল যোধপুর কোর্ট।

(আজও এই হোটেলে ভরপেট খাবার মেলে মাত্র ১ টাকাতেই)

১৮ বছর আগে কৃষ্ণসার হরিণ হত্যা কাণ্ডের সময় বেআইনিভাবে বন্দুক রাখা এবং ব্যবহার করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। অভিযোগ ছিল, শিকারের সময় ব্যবহৃত পিস্তলের লাইসেন্সের মেয়াদ ফুরিয়ে গিয়েছিল এবং তা পুনর্নবীকরণ করা হয়নি। তা সত্ত্বেও তা ব্যবহার করেছিলেন তিনি। কিন্তু এদিন আদালতে তেমন কোনও তথ্য প্রমাণ পেশ করতে পারেননি বিপক্ষের আইনজীবী। সলমনের আইনজীবীর তরফে জানানো হয়, শুধুমাত্র এয়ার গানের ব্যবহার করেছিলেন অভিনেতা। পরিকল্পনা মাফিক তাঁকে ফাঁসানো হচ্ছে বলেও দাবি তোলা হয়।

১৯৯৮-এর ১৫ অক্টোবর অস্ত্র আইনের দু’টি ধারায় সলমনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ৩/২৭ ধারায় অবৈধ হাতিয়ার রাখা ও তার ব্যবহারের ক্ষেত্রেও সর্বোচ্চ সাত বছরের সাজা হওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু তেমন কিছু হল না। মুক্তি দেওয়া হল সলমনকে। আদালতের নির্দেশে এদিন দুপুর সাড়ে ১১টা নাগাদ বোন আলভিরার সঙ্গে যোধপুর কোর্ট পৌঁছে যান সলমন। কিছুক্ষণের মধ্যেই মামলার রায় জানিয়ে দেওয়া হয়। এই রায়ে স্বস্তিতে ফিরেছে সলমনের পরিবারেও।

(কানপুর রেল দুর্ঘটনায় চাঞ্চল্যকর মোড়, ফাঁস ISI যোগ)

উল্লেখ্য কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় রাজস্থান হাইকোর্ট সলমনকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে। এই রায়কে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানিয়েছে রাজস্থান সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে