BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শহিদ জওয়ানের স্ত্রী এবার যোগ দিচ্ছেন ভারতীয় সেনায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 9, 2017 9:28 am|    Updated: March 9, 2017 9:28 am

Salute, martyr's wife to join army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জন্য প্রাণ দিয়েছিলেন স্বামী। এবার দেশের সেবা করতে এগিয়ে এলেন শহিদ সেনা জওয়ানের স্ত্রীও। গত বছর মণিপুরে সন্ত্রাসবাদীদের সংঘর্ষে মারা গিয়েছিলেন ভারতীয় সেনার স্পেশাল ফোর্সের জওয়ান মেজর অমিত দেশওয়াল। এবার ভারতীয় সেনায় যোগ দিতে চলেছেন তাঁর স্ত্রী নীতা দেশওয়াল।

১৫০ জন ভারতীয়র ‘কিল লিস্ট’ বানাল আইএস জঙ্গিরা

৩৩ বছর বয়সি নীতা কয়েকদিন আগেই শর্ট সার্ভিস কমিশন অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন। তাই আগামী ১ এপ্রিল থেকে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে শুরু হবে তাঁর ট্রেনিং। ৪৯ সপ্তাহ ট্রেনিংয়ের পর ভারতীয় সেনার লেফ্টেন্যান্ট পদে যোগ দেবেন তিনি।

ক্রিকেট দলের অধিনায়ক যখন আইএস সমর্থক!

২০১৬ সালের এপ্রিল মাসে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে স্বামী মারা যান। মানসিকভাবে আঘাত পেলেও ভেঙে পড়েননি নীতা। ঠিক করেন স্বামীর মতোই দেশের হয়ে সেবা করবেন। তাই স্বামীর মৃত্যুর দু’মাস পরে তিন বছরের ছেলেকে নিয়ে হরিয়ানা থেকে দিল্লি চলে আসেন। সেখানে সার্ভিস সিলেকশন বোর্ডের পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে থাকেন। ওই বছরের নভেম্বরেই তাঁর নাম শর্ট সার্ভিস কমিশনের জন্য সুপারিশ করা হয়।

বাজারে নতুন ১০ টাকার নোট আনছে রিজার্ভ ব্যাঙ্ক

হরিয়ানা সরকার তাঁকে চাকরির প্রস্তাব দিলেও সেনায় যোগ দেওয়ার জন্য সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন নীতা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, , ‘আমার বিশ্বাস সেনায় যোগ দেওয়ায় আমার স্বামী সবসময় আমার পাশে থাকবে। আপাতত ট্রেনিংয়ে সফল হওয়াটাই আমার মূল লক্ষ্য।’ পাশাপাশি নীতা আরও জানান, কখনই সেনায় যোগ দেওয়া ছাড়া আর কিছু ভাবেননি তিনি।

সন্ত্রাসের নয়া বর্ণপরিচয়ে খুদে দানব তৈরি করছে আইএস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে