BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশে বিজেপি নেতার মতো আচরণ করছেন খোদ রাষ্ট্রপতি! বিস্ফোরক অভিযোগ সমাজবাদী পার্টির

Published by: Subhajit Mandal |    Posted: August 26, 2021 3:39 pm|    Updated: August 26, 2021 3:48 pm

Samajwadi Party has hit out at the BJP over President Ram Nath Kovind's four-day trip to Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোদ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ। উত্তরপ্রদেশ সফরে গিয়ে নাকি বিজেপি নেতাদের মতো ঘুরে বেড়াচ্ছেন রাষ্ট্রপতি। এমন এমন প্রকল্পের সূচনা করছেন, যা সরাসরি সুবিধা দেবে বিজেপিকে। এমনটাই দাবি সমাজবাদী পার্টির (Samajwadi Party) শীর্ষনেতার।

Samajwadi Party has hit out at the BJP over President Ram Nath Kovind's four-day trip to Uttar Pradesh

এই মুহূর্তে চারদিনের উত্তরপ্রদেশ সফরে রয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram nath Kovind)। চারদিনের সফরে বেশ কিছু কর্মসূচি রয়েছে তাঁর। এর মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল, রবিবার ট্রেনে করে লখনউ থেকে অযোধ্যা যাত্রা। ভারতের ইতিহাসে রাষ্ট্রপতির এই ধরনের ট্রেন যাত্রা বেনজির। অযোধ্যায় গিয়েও বেশ কিছু প্রকল্পের সূচনা করার কথা রয়েছে তাঁর।

[আরও পড়ুন: শাসকদলকে খুশি করতে ক্ষমতার অপব্যবহার করে থাকে পুলিশ: সুপ্রিম কোর্ট]

সমাজবাদী পার্টির ধারণা, রাম মন্দিরের শহরে রাষ্ট্রপতির এই সফর উত্তরপ্রদেশের রাজনীতিতে বড়সড় প্রভাব ফেলবে। আসলে, রাষ্ট্রপতি আবার উত্তরপ্রদেশেরই বাসিন্দা। এবং তিনি দলিত সন্তান। আসলে, বিজেপি (BJP) উত্তরপ্রদেশে দলিত ভোটকে টার্গেট করে এগোচ্ছে। স্বাভাবিক ভাবেই রাষ্ট্রপতির এই সফর বিজেপিকে ডিভিডেন্ট দেবে বলে মনে করছে সমাজবাদী পার্টি। তাঁদের অভিযোগ ইচ্ছাকৃতভাবেই রাষ্ট্রপতি বিজেপি নেতার মতো আচরণ করছেন। সপার বর্ষীয়ান নেতা তথা অখিলেশ যাদবের আমলের মন্ত্রী পবন পাণ্ডে বলছেন,”আমি স্পষ্ট বলে দিতে চাই, রাষ্ট্রপতি যেখানে খুশি যেতে পারেন। কিন্তু বিজেপি তাঁর সফর থেকে রাজনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করছে। কোনও রাখঢাক না করেই বলছি, আমার মনে হচ্ছে না, এটা ভারতের রাষ্ট্রপতির রাজ্য সফর। বরং মনে হচ্ছে কোনও সিনিয়র বিজেপি নেতার সফর। মনে হচ্ছে ২০২২ সালে উত্তরপ্রদেশ জিততে রাষ্ট্রপতির পদটিকেও ছাড়তে চাইছে না বিজেপি।”

[আরও পড়ুন: Afghanistan Crisis: প্রত্যেক ভারতীয়কে নিরাপদে ফেরানো হবে, সর্বদল বৈঠকে আশ্বাস বিদেশমন্ত্রীর]

প্রসঙ্গত, আর মাস ছয়েক বাদেই উত্তরপ্রদেশের নির্বাচন। যা কিনা যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) নেতৃত্বাধীন বিজেপির কাছে অগ্নিপরীক্ষার শামিল। এবারের নির্বাচনে বিজেপিকে সমানে সমানে টক্কর দিতে প্রস্তুত সমাজবাদী পার্টিও। রাষ্ট্রপতির এই সফর ঘিরে স্বাভাবিকভাবেই প্রমাদ গুনছে সপা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে