১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিজেপির এজেন্টদের মতো কাজ করছে পুলিশ, যোগীরাজ্যে উপনির্বাচনে অভিযোগ সপা-র

Published by: Kishore Ghosh |    Posted: December 6, 2022 2:05 pm|    Updated: December 6, 2022 2:09 pm

Samajwadi partyclaims Police are working like agents of BJP in Bypoll Election at UP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি লোকসভা ও দু’টি বিধানসভা আসনে উপনির্বাচনে প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলল সমাজবাদী পার্টি (Samajwadi Party)। সবচেয়ে বেশি পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে মইনপুরী লোকসভা আসনটি নিয়ে। সেখানে সমাজবাদী পার্টির প্রার্থী হয়েছেন প্রাক্তন মুখ‌্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের (Akhilesh Yadav) স্ত্রী ডিম্পল যাদব (Dimpal Yadav)। এদিন, অখিলেশ ও ডিম্পল দু’জনেই অভিযোগ করেছেন, প্রয়োজনের সময় বহু চেষ্টা করেও তাঁরা প্রশাসনের কোনও কর্তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

সমাজবাদী পার্টির আরও অভিযোগ বহু বুথে তাদের দলের এজেন্টদের বসতে দেওয়া হয়নি। ভোটের লাইনে দাঁড়ানো মুসলিম ভোটারদের পরিচয়পত্র পরীক্ষা করেছে পুলিশ। অভিযোগ করা হয়েছে করহালের বালপুরার একটি ভোট কেন্দ্রে বিজেপির (BJP) এজেন্টরা মুসলিম ভোটারদের ভোটদানে বাধা দিচ্ছে। মুসলিম ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ পুলিশ আধিকারিক রাকেশ কুমার সিংকে বরখাস্ত করার দাবি করা হয়েছে। কার্যত, পুলিশ-প্রশাসন ভোটে শাসকদল বিজেপির প্রতিনিধি হিসাবে কাজ করেছে বলে অভিযোগ সমাজবাদী পার্টির নেতাদের। সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব মইনপুরীর সাংসদ ছিলেন। তাঁর মৃত্যুতে এই আসনে উপনির্বাচন। শ্বশুরের আসনে এবার সমাজবাদী পার্টির প্রার্থী অখিলেশ-পত্নী ডিম্পল যাদব। সেখানে বিজেপির প্রার্থী প্রাক্তন সাংসদ রঘুরাজ সিং। এই কেন্দ্রে সমাজবাদী পার্টি-বিজেপির দ্বিমুখী লড়াই হয়েছে। এছাড়া, রাজ্যের আরও দুই বিধানসভা কেন্দ্র রামপুর সদর ও খাটাউলিতেও এদিন উপনির্বাচন ছিল।

[আরও পড়ুন: নেশায় বুঁদ পাঞ্জাব! সরকারের ‘নিষ্ক্রিয়তায়’ তোপ সুপ্রিম কোর্টের]

বেলা এগারোটা নাগাদ টুইটারে ডিম্পল যাদব লেখেন, “নির্বাচন নিয়ে সমাজবাদী পার্টির কর্মীদের ফোন ধরছেন না মইনপুরীর জেলাশাসক। নির্বাচন কমিশনের বিষয়টি দেখা উচিত।” এর কিছু পরেই অখিলেশের টুইট, “জানি না ভোট শুরুর পর থেকে কার নির্দেশে প্রশাসন কাজ করছে। প্রশাসনকে ঠিক কী করতে বলা হয়েছে। সকাল থেকে একের পর এক অভিযোগ আসছে। পুলিশ জনতাকে ভোট দিতে বাধা দিচ্ছে।” তবে স্ত্রী ডিম্পলের জয় নিয়ে আত্মবিশ্বাসী অখিলেশ। সমাজবাদী পার্টির নেতা রামগোপাল যাদবও। সমাজবাদী পার্টির আরেক নেতা রামগোপাল যাদবও অভিযোগ করেন, বেশ কিছু বুথে সকালে সমাজবাদী পার্টি এজেন্টদের বসতে দেওয়া হয়নি। মুলায়ম সিং যাদবের আরেক ভাই শিবপাল যাদবও একই অভিযোগ তুলেছেন। সমাজবাদী পার্টির কর্মীদের উপর আক্রমণ হচ্ছে বলে অভিযোগ তোলেন তিনি।

এদিকে, সমাজবাদী পার্টি একটি ভিডিও টুইট করে দাবি করেছে (‘সংবাদ প্রতিদিন’ এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি) ভোগাঁওয়ে বিজেপির বুথ এজেন্ট ভোটারদের প্রভাবিত করতে টাকা বিলি করছে। সমাজবাদী পার্টির তরফে আরও অভিযোগ করে বলা হয়েছে, বিজেপি কর্মীরা রামপুরে তাদের নির্বাচনী অফিস ভেঙে দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে