১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিপিএমের পোস্টারে কিমের ছবি, বিজেপির দপ্তরে মিসাইল হামলার হুমকি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 17, 2017 8:58 am|    Updated: September 19, 2019 12:00 pm

Sambit Patra tweets CPM poster with Kim Jong

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিপিএমের পোস্টারে উত্তর কোরিয়ার যুদ্ধবাজ খ্যাপাটে নেতা কিম জং উনের ছবি। সেই ছবি আবার টুইট করলেন বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। তাঁর দাবি, কেরল সিপিএম ওই পোস্টারে হুমকি দিয়েছে, মিসাইল ছুড়ে বিজেপির পার্টি অফিস ছারখার করে দেওয়া হবে।

বিতর্কিত ছবিটি টুইট করে সম্বিত পাত্র লিখেছেন, ‘বোঝাই যাচ্ছে কেন কেরল সিপিএম বিরোধীদের বধ্যভূমি হয়ে উঠেছে।’ এখানেই না থেমে তাঁর সংযোজন, ‘আশা করি সত্যি সত্যি বিজেপির দপ্তরে ক্ষেপণাস্ত্র নিয়ে হামলা চালাবে না বামেরা।’

[শরিয়তে নাক গলাচ্ছেন মোদি, তিন তালাক বিল নিয়ে ক্ষুব্ধ মৌলবিরা]

কেরলে সিপিএমের শক্ত ঘাঁটিকে নড়বড়ে করতে আসরে নেমে পড়েছে বিজেপি। অমিত শাহ, যোগী আদিত্যনাথের মতো বিজেপির শীর্ষ নেতারা কেরলে ‘জন রক্ষা যাত্রা’ শুরু করেছেন। গত ৩ অক্টোবর এই যাত্রার উদ্বোধন করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ১৫ দিনের এই যাত্রার উদ্বোধনে উপস্থিত ছিলেন স্মৃতি ইরানিও। কেরলে অন্তত ১৩ জন আরএসএস-বিজেপি কর্মীকে খুনের দায় সিপিএমকে নিতে হবে বলে হুঙ্কার ছেড়েছেন শাহ।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে গদিচ্যুত করতে ১১টি জেলা জুড়ে এই পদযাত্রা হবে। যাত্রায় থাকবেন বিজেপি শাসিত চার রাজ্যের মুখ্যমন্ত্রী। যোগী আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশে সরকারি স্বাস্থ্যব্যবস্থা দেখে শিক্ষা নিক কেরল। পালটা কেরলের বাম দলগুলির দাবি, যে রাজ্যে শিশুদের মৃত্যুমিছিল  বেরোয়, কেরলকে অন্তত তাদের থেকে শিক্ষা নিতে হবে না। কেরলের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা গোটা দেশের কাছে মডেল হতে পারে। আপাতত অভিযোগ, পালটা অভিযোগে উত্তপ্ত কেরলের রাজনীতি। আর তার মধ্যেই সম্বিত পাত্রের এই টুইট নতুন করে বিতর্ক বাড়াল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

[গুজরাটে ভরাডুবি হবে দলের, অনুমান খোদ বিজেপি সাংসদেরই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে