BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বড়লোকের স্যানিটাইজারের জন্য গরিবের ভাত মারার পরিকল্পনা! কেন্দ্রকে বিঁধলেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: April 21, 2020 3:20 pm|    Updated: April 21, 2020 3:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হ্যান্ড স্যানিটাইজারের খরা কাটাতে দেশের অতিরিক্ত চাল থেকে ইথানল তৈরি করা হবে। খাদ্য মন্ত্রকের এই সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার খোদ কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi) এই ইস্যুতে কেন্দ্রকে তীব্র কটাক্ষে বিঁধলেন। রাহুলের কথায়, গরিব মানুষের মুখের গ্রাস কেড়ে নিয়ে তা ধনীদের হাত ধোয়ার কাজে লাগাতে চাইছে কেন্দ্র।

[আরও পড়ুন: ‘লকডাউনে আদৌ কমছে সংক্রমণের হার?’, পরিসংখ্যান দেখিয়ে প্রশ্ন প্রশান্ত কিশোরের]

করোনা সংক্রমণ (COVID-19) রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। দু’দফায় মোট ৪০ দিন বন্ধ থাকবে গরিবের রুজিরুটি। ইতিমধ্যেই প্রায় একমাস বিধিনিষেধের গেরোয় আটকে আছে দেশ। লকডাউন মানতে গিয়ে বহু গরিব মানুষকে পেটে গামছা বেঁধে থাকতে হচ্ছে। ভাঁড়ারে টান পড়েছে, হাতে টাকা নেই। সরকারি সাহায্যেও সবক্ষেত্রে জুটছে না। এ হেন সংকটের পরিস্থিতিতেও ফুড কর্পোরেশন‌ অফ ইন্ডিয়া (FCI) থেকে প্রাপ্ত অতিরিক্ত চাল থেকে অ্যালকোহল-যুক্ত স্যানিটাইজার নির্মাণ এবং ইথানলের সঙ্গে পেট্রোল মেশানোর পরিকল্পনা করেছে কেন্দ্র। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ রাহুল

[আরও পড়ুন: করোনা আবহেই মধ্যপ্রদেশে মন্ত্রিসভার সম্প্রসারণ, মাস্ক না পরে শপথ একাধিক মন্ত্রীর!]

মঙ্গলবার এক টুইট বার্তায় কংগ্রেস সাংসদ বলছেন,”ভারতের গরিব আবার কবে জাগবে? আপনারা অনাহারে মরছেন। আর আপনাদের ভাগের চাল দিয়ে স্যানিটাইজার তৈরি করে বড়লোকদের হাত ধোয়া হচ্ছে।” উল্লেখ্য, লকডাউনের ফলে গরিব মানুষের অসুবিধা নিয়ে শুরু থেকেই সরব কংগ্রেস। এর আগে প্রধানমন্ত্রীকে বেশ কয়েকটি চিঠি লিখে সমাজের নিচুতলার মানুষের অধিকার নিয়ে সরব হয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। এই ইস্যুতে রাজনীতি না করে সরকারের পাশে দাঁড়ানোরও বার্তা দিয়ে আসছেন তিনি। কিন্তু মঙ্গলবার রাহুল যে টুইট করলেন, তাতে রাজনীতির গন্ধ আছে বইকি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement