BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আবহেই মধ্যপ্রদেশে মন্ত্রিসভার সম্প্রসারণ, মাস্ক না পরে শপথ একাধিক মন্ত্রীর!

Published by: Subhajit Mandal |    Posted: April 21, 2020 2:12 pm|    Updated: April 21, 2020 2:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের জেরে টালমাটাল পরিস্থিতি রাজ্যের। অনেক দেরিতে সংক্রমণ শুরু হওয়া সত্বেও আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে চতুর্থ স্থানে পৌঁছে গিয়েছে মধ্যপ্রদেশ। এরই মধ্যে রাজভবনে মন্ত্রী হিসেবে শপথ নিলেন ৫ বিজেপি নেতা। এদের মধ্যে আবার ২ জন সদ্য দলে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার (Jyotiraditya Scindia) ঘনিষ্ঠ।

[আরও পড়ুন: ভারতে কতদিনে তৈরি হবে করোনার প্রতিষেধক? জানিয়ে দিলেন গবেষণা বিভাগের কর্তা]

মধ্যপ্রদেশে যখন রাজনৈতিক ডামাডোল চলছে তখন গোটা দেশে করোনার সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। কংগ্রেসের অভিযোগ করোনার সেই বিপদের আঁচ পাওয়া সত্বেও ক্ষমতার লোভে তাতে গুরুত্ব দেয়নি বিজেপি। স্রেফ মধ্যপ্রদেশে কংগ্রেসের সরকার ফেলে নিজেদের সরকার গঠনের জন্য দেশজুড়ে লকডাউন জারি করতে দেরি করেছে কেন্দ্র। বিতর্কের শুরু তখন থেকেই। তারপর দীর্ঘদিন গঠিত হয়নি মন্ত্রিসভা। করোনা প্রবল বেগে সংক্রমণ ছড়ানো সত্বেও স্বাস্থ্য এবং স্বরাষ্ট্র দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দপ্তরে কোনও মন্ত্রী ছিলেন না প্রায় মাসখানেক। মহামারির বিরুদ্ধে অভিভাবকহীনভাবে লড়ছিলেন এই মন্ত্রকগুলির কর্মীরা। সে নিয়েও প্রশ্ন তুলেছে কংগ্রেস। মঙ্গলবার মন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠানেও ছিল বিতর্কের আঁচ।

[আরও পড়ুন: এবার রাষ্ট্রপতি ভবনে করোনার হানা, আইসোলেশনে ১২৫টি পরিবারের সদস্যরা]

মন্ত্রী হিসেবে এদিন শপথ নিয়েছেন মোট ৫ জন। বর্ষীয়ান বিজেপি নেতা নরোত্তম মিশ্র, মীনা সিং এবং কমল প্যাটেলের পাশাপাশি সিন্ধিয়া ঘনিষ্ঠ তুলসীরাম সিলাওয়াত এবং গোবিন্দ সিং রাজপুত মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। তাৎপর্যপূর্ণভাবে শপথ নেওয়ার সময় একাধিক মন্ত্রীকে মাস্ক পরতে দেখা যায়নি। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan), রাজ্যপাল লালজি ট্যান্ডন (Lalji Tandon) এবং অন্য কর্মীরা মাস্ক পরলেও মুখোশহীন ছিলেন মন্ত্রীরা। উল্লেখ্য, ইতিমধ্যেই গোটা দেশে মাস্ক পরে বাইরে বেরনো বাধ্যতামূলক ঘোষণা করেছে কেন্দ্র। কিন্তু কেন্দ্রের সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখালেন মধ্যপ্রদেশের নবনির্বাচিত মন্ত্রীরা। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement