BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার রাষ্ট্রপতি ভবনে করোনার হানা, আইসোলেশনে ১২৫টি পরিবারের সদস্যরা

Published by: Monishankar Choudhury |    Posted: April 21, 2020 8:45 am|    Updated: April 21, 2020 12:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রাষ্ট্রপতি ভবনে করোনা আতঙ্ক। সেখানে কর্মরত এক ব্যক্তির স্ত্রীর শরীরে পাওয়া গিয়েছে মারণ কোভিড-১৯ ভাইরাস। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ভবন চত্বরে থাক প্রায় ১২৫ টি পরিবারকে সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।  

[আরও পড়ুন: লকডাউনে চাল নেই, বিষাক্ত গোখরো দিয়েই ভোজ সারলেন অরুণাচলের কয়েকজন শিকারি]

জানা গিয়েছে, সদ্য রাষ্ট্রপতি ভবনে কর্মরত এক ব্যক্তির আত্মীয়ের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। তারপরই কোনও ঝুঁকি না নিয়ে ওই কর্মী ও তাঁর সংস্পর্শে আসা ১২৫টি বাড়ির আবাসিকদের সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, আন্ডার সেক্রেটারি স্তরের আইএএস আধিকারিকের দপ্তরে কর্মরত এক ব্যক্তির স্ত্রীর শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। সদ্য করোনায় আক্রান্ত হয়ে ওই মহিলার মা প্রাণ হারিয়েছেন। তাঁর শেষকৃত্যে গিয়েছিলেন আক্রান্ত মহিলা। তারপর রাষ্ট্রপতি ভবনে স্বামীর কাছে ফিরে আসেন তিনি। তারপরও ওই মহিলার শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রবিবার রিপোর্ট আসতে জানা যায়, মহিলা করোনা পজিটিভ। এই খবর প্রকাশ পেতেই রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে সেখানে। তড়িঘড়ি আক্রান্ত মহিলাকে বিড়লা মন্দির হাসপাতালে পাঠানো হয়। 

উল্লেখ্য, বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করা করোনার জেরে মৃত ও আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এপর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত প্রায় ১৮ হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৬০০। এর সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ থেকে লকডাউন চলছে ভারতে। ১৪ এপ্রিল তা উঠে যাওয়ার কথা থাকলেও পরিস্থিতি বিচার করে আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। তার সুফল পাওয়া গিয়েছে বলে সোমবার জানালেন স্বাস্থ্যমন্ত্রকের অতিরিক্ত সচিব লব আগরওয়াল।

[আরও পড়ুন: জ্বরের ওষুধ বিক্রিতে নজরদারির নির্দেশ রাজ্যগুলির, দোকান থেকেই মিলবে ক্রেতার তথ্য]    

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement