Advertisement
Advertisement

Breaking News

এবার জেলের হেঁসেল সাজাবেন সেলেব শেফ

প্রয়োজনমত তৈরি হবে নতুন মেনু।

Sanjeev Kapoor will improve culinary skills of Maharashtra prison
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:December 22, 2016 4:13 pm
  • Updated:December 22, 2016 4:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেটে দিলে তবে পিঠে সয়। তাই পেটে অন্তত হামেশা সঠিক খাবার দিতে হয়। এই সঠিক ও পুষ্টিকর খাবারের তাগিদেই সেলেব্রিটি শেফ সঞ্জীব কাপুরের দ্বারস্থ হয়েছে মহারাষ্ট্রের আর্থার রোড জেল কর্তৃপক্ষ। নির্দিষ্ট খরচের মধ্যে কেমন করে কয়েদিদের আরও একটু ভাল খাবার দেওয়া যায় সেই পরামর্শ দেবেন প্রখ্যাত শেফ।

সঞ্জীব ও তাঁর ১০ সদস্যের টিম প্রথমে জেলের খাবারের বর্তমান পরিস্থিতি পরিদর্শন করবেন। দেখবেন কতটা স্বচ্ছভাবে কয়েদিদের খাবার রান্না করা হয়। তারপর একে একে আর্থার রোড জেলের হেঁসেল সাধ্যমতো সাজিয়ে দেবেন তিনি। হেঁসেলের কর্মীদেরও প্রশিক্ষণ দেওয়া হবে যাতে তাঁরা অল্প সাধ্যের মধ্যেই পরিষ্কারভাবে পরিমিত খাবার রান্না করতে পারেন। আর সেটা যেন পরিস্কার বাসনেই কয়েদিদের দেওয়া হয়। প্রয়োজনে জেলের নতুন মেনু তৈরি করে দিতে পারেন তিনি।

Advertisement

_b57017ce-c802-11e6-9f83-7f3d2f12db63

Advertisement

তবে, জেলেরও কিছু নিয়ম-কানুনের বাধ্য বাধকতা ও আর্থিক সীমাবদ্ধতা রয়েছে। সেদিকে খেয়াল রেখেই সঞ্জীবকে সাজাতে হবে পুরো বিষয়টি। এর জন্য পুনে সিমবায়োসিস স্কুল অফ কালিনারি আর্টসের থেকেও পরামর্শ চাওয়া হয়েছে। যাই হবে তা অবশ্যই মহারাষ্ট্রে স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমতি সাপেক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ