৪ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিরাপত্তারক্ষীদের খবর দেওয়ার ফল! কাশ্মীরে কংগ্রেস নেতাকে খুন করল জঙ্গিরা

Published by: Soumya Mukherjee |    Posted: June 8, 2020 9:17 pm|    Updated: June 8, 2020 9:17 pm

An Images

ছবি: প্রতীকী

মাসুদ আহমেদ, শ্রীনগর: সোমবার সকালে কাশ্মীরে চার জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। এরপরই ভারতীয় সেনার তরফে জানানো হয় গত ৬ মাসে ৯৩ জন জঙ্গিকে খতম করা হয়েছে। এই কথা শুনে অনেকেই দাবি করতে থাকেন যে হিজবুল-সহ পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের কোমর ভেঙে দিয়েছে ভারত। এই দাবি জোরালো হওয়ার আগেই কাশ্মীরের অনন্তনাগ জেলার লারকিপোরা (Larkipora) এলাকার লুকবাওয়ান গ্রামের প্রধান বা সরপঞ্চকে বাড়ির সামনে খুন করল জঙ্গিরা। বিষয়টিকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে স্থানীয় এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেলে নাগাদ বাড়ি বাইরে ঘুরছিলেন ৩৫ বছরের কংগ্রেস নেতা অজয় পণ্ডিত ভারতী। আচমকা কয়েকজন জঙ্গি এসে তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। এর জেরে রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি। বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান প্রতিবেশীরা। কিন্তু, সেখানে যাওয়ার কিছুক্ষণ পরেই মৃত্যু হয় অজয় ভারতীর।

[আরও পড়ুন: ‘করোনার সময় ১১ কোটি মানুষকে খাইয়েছেন বিজেপি কর্মীরা’, দাবি অমিত শাহের ]

এই ঘটনার পরেই ওই জঙ্গিদের খোঁজে গোটা এলাকাজুড়ে তল্লাশি শুরু করেছে পুলিশ ও নিরাপত্তারক্ষী বাহিনী। অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানের জঙ্গিদের সম্পর্কে নিরাপত্তারক্ষীদের তথ্য সরবরাহ করতেন অজয়। তাঁর জন্য অনেক নাশকতার ঘটনা আগেই আটকাতে পেরেছে নিরাপত্তা সংস্থাগুলি। সেই কারণেই অজয়ের উপর দীর্ঘদিন ধরে আক্রমণ চালানোর ছক কষছিল জঙ্গিরা। সোমবার তাদের উদ্দেশ্য পূরণ হল।

এদিকে ওই কংগ্রেস নেতাকে খুনের ঘটনার তীব্র নিন্দা করছেন কাশ্মীরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা শোকপ্রকাশ করে বলেন, ‘অনন্তনাগে সরপঞ্চ অজয় পণ্ডিতকে খুনের কথা শুনে আমি খুবই দুঃখ পেয়েছি। একজন তৃণমূল স্তরের নেতার উপর এই জঙ্গি হামলার ঘটনার তীব্র নিন্দা করি।’

[আরও পড়ুন: করোনার কোপ চাকরিতে, প্রায় ৫ লক্ষ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা রেলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement