BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলার হুমকি সাভারকরের নাতির

Published by: Subhamay Mandal |    Posted: December 15, 2019 6:34 pm|    Updated: December 15, 2019 6:34 pm

Savarkar's grandson warns Rahul Gandhi to file defamation case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর সাভারকর মন্তব্যের জেরে আগেই কংগ্রেসকে সতর্ক করেছে মহারাষ্ট্রের জোট শরিক শিব সেনা। এবার আইনি বিপাকে পড়তে চলেছেন কংগ্রেস সাংসদ। তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার হুমকি দিয়েছেন বিনায়ক দামোদর সাভারকরের পৌত্র রঞ্জিত সাভারকর। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে অভিযোগ জানানোর কথাও জানিয়েছেন তিনি। বস্তুত, শনিবার রাহুলের বিতর্কিত মন্তব্যের জেরে কংগ্রেসকে নিশানা করে শিব সেনা। সাভারকরের আবেগ নিয়ে ছেলেখেলা যেন না করা হয়, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে সতর্কও করে শিব সেনা।

প্রসঙ্গত, শনিবার গণতন্ত্র বাঁচাও জনসভা থেকে রাহুল বলেন, “আমার নাম রাহুল গান্ধী, সাভারকর নয়। সত্যি কথা বলেছি, আমি ক্ষমা চাইব না। কোনও কংগ্রেস কর্মীও ক্ষমা চাইবে না। ক্ষমা যদি চাইতেই হয়, তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চাইতে হবে। ওঁর অ্যাসিস্ট্যান্ট অমিত শাহকে চাইতে হবে। দেশের বর্তমান পরিস্থিতির জন্য ওঁদের ক্ষমা চাইতে হবে।” ‘রেপ ইন ইন্ডিয়া’ মন্তব্যের জন্য বিজেপির মহিলা সাংসদরা শুক্রবার থেকেই দাবি জানিয়ে আসছেন, রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে। রাহুল এদিন আরও একবার নিজের অবস্থান স্পষ্ট করেন।

[আরও পড়ুন: মতবিরোধ শুরু! সাভারকর ইস্যুতে প্রকাশ্যে কংগ্রেস-শিব সেনা দ্বন্দ্ব]

উল্লেখ্য, রাহুলের মন্তব্যের জন্য যারপরনাই সাভারকরের পৌত্র রঞ্জিত প্রচণ্ড ক্ষুব্ধ। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘রাহুল গান্ধীর এহেন মন্তব্য সত্যিই দুর্ভাগ্যজনক। বারবার তিনি এধরনের মন্তব্য করাকে অভ্যাসে পরিণত করেছেন। একসময় শিবাজিকে লুটেরা বলেছিলেন জওহরলাল নেহেরু। পারিবারিক ভুলেরই পুনরাবৃত্তি করছেন রাহুল। আমি ওঁর বিরুদ্ধে মামলা করব।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে