২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেতনভুক গ্রাহকদের জন্য প্রি-অ্যাপ্রুভড ঋণের সুযোগ! লকডাউনে দরাজ SBI

Published by: Subhajit Mandal |    Posted: May 7, 2020 4:54 pm|    Updated: May 10, 2020 4:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউনের জেরে বড়সড় ধাক্কা খেয়েছে অর্থনীতি। বিশেষজ্ঞরা বলছেন, এই অবস্থায় আর্থিক বৃদ্ধির হার চাঙ্গা করার সবচেয়ে কার্যকরী উপায় হল বাজারে নগদের জোগান দেওয়া। সেই লক্ষ্যে এবার গ্রাহকদের জন্য প্রি-অ্যাপ্রুভড ঋণের সুযোগ আনছে SBI

সম্প্রতি কয়েকটি সর্বভারতীয় সংবাদমাধ্যম দাবি করে, লকডাউন এবং পরবর্তী সময়ে গ্রাহকদের জন্য জরুরিকালীন ঋণের ব্যবস্থা করবে স্টেট ব্যাংক। ‘SBI Emergency Loan Scheme’নামের প্রকল্পের অধীনে এই মাত্র ৪৫ মিনিটে গ্রাহকদের ৫ লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন দেওয়া হবে। সবচেয়ে বড় বিষয় হল, অন্যান্য পার্সোনাল লোনের তুলনায় এর সুদও কম। এই প্রকল্পের অধীনে ঋণ নিলে সুদ দিতে হবে ১০.৫ শতাংশ।কিন্তু, রবিবার স্টেট ব্যাংকের তরফে জানানো হল, এই ধরনের জরুরি ঋণ পরিষেবার কথা এখনও ঘোষণা করেনি SBI।

[আরও পড়ুন: কর্মীদের ৩ মাসের বেতন বকেয়া, PM Care ফান্ডে কোটি টাকা দান উত্তরপ্রদেশের জল নিগমের]

তবে গ্রাহকদের জন্য এই ধরনের প্রি-অ্যাপ্রুভড ঋণের ব্যাবস্থা করার পরিকল্পনা ব্যাংকের আছে। খুব শীঘ্রই এই ধরনের একটি ঋণের সুযোগ চালু করে হবে। তবে, এর বিস্তারিত এখনও ঘোষণা করে হয়নি। SBI বলছে, লকডাউনের সময় নগদের জোগান কমে যায়। এই পরিস্থিতিতে বেতনভুক গ্রাহকদের জন্য নতুন প্রি-অ্যাপ্রুভড ঋণের বন্দোবস্ত করা হবে। এই ঋণ পাওয়া যাবে YONO অ্যাপের মাধ্যমেই। তবে এর বিস্তারিত জানানো হবে পরিকল্পনাটি বাস্তবায়িত হওয়ার পরই।

[আরও পড়ুন: বেডে পড়ে একাধিক লাশ, পাশেই শুয়ে করোনা রোগী, ভয়াবহ ছবি মুম্বইয়ের হাসপাতালে]

এত গেল নতুন ঋণের অফার। লকডাউনের জেরে পুরনো ঋণেও সুদ কমিয়েছে ব্যাংক। বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে পুরাতন হোম লোন বা কার লোনের ক্ষেত্রে সুদ ১৫ বেসিস পয়েন্ট কমিয়ে দিয়েছে দেশের বৃহত্তম ব্যাঙ্কটি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement