BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোনও বন্ধক ছাড়াই করোনা চিকিৎসায় নেওয়া যাবে ৫ লক্ষ টাকার ঋণ, বড় ঘোষণা SBI-এর

Published by: Abhisek Rakshit |    Posted: June 13, 2021 8:47 pm|    Updated: June 13, 2021 9:06 pm

SBI Offers Rs 5 lakh Collateral-Free Loan at Low Interest Rate With Moratorium | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। গত এপ্রিল-মে মাসে পরিস্থিতি একেবারে ভয়াবহ রূপ নিয়েছিল। যদিও বর্তমানে দেশের দৈনিক সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। এই অবস্থায় গ্রাহকদের পাশে দাঁড়াতে নতুন ঘোষণা করল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)। গ্রাহকদের নিজের বা পরিবারের কারও করোনা চিকিৎসার জন্য পাঁচ লক্ষ টাকা পর্যন্ত কোভিড পার্সোনাল লোন দেওয়া হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশের অন্যতম শীর্ষ ব্যাংকটি। এই ঋণ প্রকল্পের নাম রাখা হয়েছে ‘কবচ পার্সোনাল লোন’।

দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল হতে হয়েছে অনেককেই। চিকিৎসার খরচও বেড়েছে হু হু করে। আর তাই এই বিশেষ ঋণ দিচ্ছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (State Bank of India)। ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রাহকদের মধ্যে থেকে যিনি এই ঋণ নেবেন, শুধু তিনি নন, তাঁর গোটা পরিবারও এর আওতায় থাকবে। অর্থাৎ কেউ চাইলে নিজের কিংবা নিজের পরিবারের কারওর করোনা চিকিৎসার জন্য এই ঋণ নেওয়া যাবে। এ ক্ষেত্রে সর্বনিম্ন ২৫ হাজার থেকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে আবেদনকারীকে। তবে এই ঋণ নিতে কোনও কিছু বন্ধকও রাখতে হবে না। সুদের হার হবে বার্ষিক ৮.৫ শতাংশ।

[আরও পড়ুন: দায়িত্ব পালন না করার শাস্তি, বিধায়কের নির্দেশে আধিকারিকের মাথায় ঢালা হল নোংরা আবর্জনা]

এই প্রসঙ্গে এসবিআই-এর চেয়ারম্যান দীনেশ খাঁড়া জানিয়েছেন, ‘‘আশা করি, এই ঋণ প্রকল্প অনেক মানুষের চিকিৎসার জন্য বিশেষ ভাবে সাহায্য করবে। এই ঋণের সাহায্যে সাধারণ গ্রাহকরা চিকিৎসা করাতে পারবেন।’’ শুধু নতুন করে চিকিৎসার জন্য নয়, আগের করোনা চিকিৎসার জন্য যদি টাকার প্রয়োজন হয়, সেক্ষেত্রেও এই ঋণ প্রকল্পের মাধ্যমে টাকা নেওয়া যাবে। সর্বোচ্চ পাঁচ বছরের মধ্যে সুদ-সহ ঋণ শোধ করতে হবে। কারা পাবেন এই ঋণ? স্টেট ব্যাংক অব ইন্ডিয়া জানিয়েছে, স্যালারিড এবং নন-স্যালারিড, উভয়েই এই ঋণের জন্য আবেদন করতে পারবেন। এমনকী এই ঋণের সুবিধা পাবেন পেনশনভোগী ব্যক্তিরাও।

[আরও পড়ুন: নাবালিকাদের যৌন হেনস্তার অভিযোগ স্বঘোষিত ধর্মগুরু শিবশংকর বাবার বিরুদ্ধে, দায়ের মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement