BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কয়লা পাচার কাণ্ডে ইডি তলব নিয়ে সুপ্রিম কোর্টে মামলা অভিষেক-রুজিরার, আগামী সপ্তাহে শুনানি

Published by: Sucheta Sengupta |    Posted: April 5, 2022 1:34 pm|    Updated: April 5, 2022 1:49 pm

SC to hear TMC MP Abhishek Banerjee's plea against ED summon next week | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার কাণ্ডে দিল্লিতে ইডির তলব নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলা গ্রহণ করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। আগামী সপ্তাহে মামলাটির শুনানির সম্ভাবনা। দিল্লি হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলা গৃহীত হয়েছে। আগামী সপ্তাহে শুনানি হতে পারে।মঙ্গলবার ইমেল করে এই মামলা সংক্রান্ত সমস্ত নথিপত্র অভিষেক ইডি দপ্তরে পাঠিয়েছেন বলে খবর।

এনিয়ে বেশ কয়েকবার কলকাতা থেকে দিল্লি গিয়ে ইডির (ED) দপ্তরে হাজিরা দিয়েছেন অভিষেক।  ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। তলব করা হয়েছিল অভিষেকপত্নী রুজিরাকেও। ছোট সন্তানদের ছেড়ে দিল্লিতে হাজিরা দেওয়ার অপারগতার কথা জানিয়েছিলেন। দিল্লি আদালতে এই সংক্রান্ত মামলায় জানানো হয়, দিল্লি গিয়েই ইডির কাছে হাজিরা দিতে হবে।  

[আরও পড়ুন: আলিয়ার পর ভাইরাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভিডিও, তৃণমূলকে ‘পুড়িয়ে মারা’র নিদান বাম ছাত্রর]

বারবার কলকাতা-দিল্লি যাতায়াতের অসুবিধার কথা উল্লেখ করে অভিষেক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কলকাতায় জেরা করার আবেদন জানিয়েছিলেন। একই আবেদন ছিল রুজিরা বন্দ্যোপাধ্যায়েরও। তিনি জানান, ইডি আধিকারিকরা কলকাতায় গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করলে তিনি সবরকম সহযোগিতা করতে প্রস্তুত। দিল্লি হাই কোর্ট আবেদন নামঞ্জুর করেন। তারপর সুপ্রিম কোর্টে অভিষেক-রুজিরা আবেদন করেছিলেন। প্রথমে এই মামলা খারিজ করা হয়েছিল। মঙ্গলবার অবশ্য সেই মামলা শুনতে রাজি হয়েছে শীর্ষ আদালত। পরের সপ্তাহে শুনানি হতে পারে। 

[আরও পড়ুন: মাধ্যমিকেও পুষ্পা রাজ! ‘আপুন লিখেগা নেহি,’ উত্তরপত্রে লিখল পরীক্ষার্থী, হতভম্ব শিক্ষক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে