BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জঙ্গিদের খোঁজে শোপিয়ানে ব্যাপক তল্লাশি অভিযান শুরু সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 4, 2017 5:25 am|    Updated: May 4, 2017 5:27 am

security forces launch massive search operation in Shopian

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের দক্ষিণে শোপিয়ান জেলায় বিশাল সেনাবাহিনী নামিয়ে চিরুনি তল্লাশি শুরু করল বৃহস্পতিবার থেকে। উপত্যকায় দুই জওয়ানের মুণ্ডচ্ছেদ ও একের পর এক ব্যাঙ্ক লুটের পরিপ্রেক্ষিতেই এই ব্যাপক অভিযান। তুর্কওয়াঙ্গাম এলাকায় ২০টি গ্রাম ঘিরে ফেলে জঙ্গিদের খোঁজে চলছে এদিনের তল্লাশি অভিযান।

মঙ্গলবার রাতে শোপিয়ানে এক পুলিশ স্টেশন লুট করে জঙ্গিরা। পাঁচটি সার্ভিস রাইফেল নিয়ে পালায় তারা। যার মধ্যে ছিল ইনসাস ও একে ৪৭। ওই সব এলাকায় জঙ্গিরা ঢাল হিসাবে স্থানীয় যুবকদের ব্যবহার করে বলেও জানিয়েছে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী বাহিনী। পুলিশ জঙ্গিদের পিছু ধাওয়া করলে যুবকরা সেনাকে লক্ষ্য করে ছোড়ে।

[উত্তরপ্রদেশ ও মুম্বই থেকে ধৃত ২ পাক গুপ্তচর]

বুধবার চার সশস্ত্র জঙ্গি পুলওয়ামায় একটি ব্যাঙ্ক থেকে নগদ তিন লক্ষ টাকা নিয়ে চম্পট দেয়। ওই ঘটনার মাত্র এক ঘন্টা পর আরও একটি ব্যাঙ্ক লুঠ করে জঙ্গিরা। এভাবে ব্যাঙ্ক ও অস্ত্র লুট করে জঙ্গিদের পালানোয় উদ্বিগ্ন সেনাবাহিনী। এটিএমের নিরাপত্তারক্ষীদের ঘায়েল করে টাকা ও অস্ত্র নিয়ে পালানোর মতো নতুন পন্থা নিয়ে জঙ্গিরা কোনও বড়সড় হামলার ছক কষছে বলে মনে করছে কেন্দ্রীয় বাহিনী।

পুলিশি রিপোর্ট থেকে জানা গিয়েছে, হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে গত সাত মাসে জম্মু ও কাশ্মীরে অন্তত ১৩টি ব্যাঙ্ক ও এটিএম লুটের ঘটনা ঘটেছে। চুরি গিয়েছে অন্তত এক কোটি টাকা। জঙ্গিরা এখন আর এক হিজবুল কমান্ডার জাকির রশিদ ভাটের নেতৃত্বে এই ধরনের কাজ করছে বলে জানতে পেরেছে কেন্দ্রীয় বাহিনী। সম্প্রতি জাকির এক ভিডিও-য় জম্মু ও কাশ্মীরের যুবকদের প্রতি বার্তা দেয়, “যারা আমাদের সঙ্গে যোগ দিতে চায়, তারা যেন অন্তত একটি করে আগ্নেয়াস্ত্র লুট করে আনে। যে যে এই কাজ করতে পারবে, তাদের আমরা সদর অভ্যর্থনা জানাবো।”

[‘থার্মাল ইমেজার্স’ এড়িয়ে কী করে নিয়ন্ত্রণরেখা পেরল পাক সেনা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে