১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ের ৩ স্টেশনে বোমাতঙ্ক, Amitabh Bachchan-এর বাড়িতেও বোমা রাখার হুমকি ফোন

Published by: Biswadip Dey |    Posted: August 7, 2021 10:50 am|    Updated: August 7, 2021 11:28 am

Security heightened at 3 Mumbai railway stations, Amitabh Bachchan's bungalow after bomb threat call। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চারটি বোমা (Bomb threat) রাখা আছে মুম্বইয়ের (Mumbai) বিভিন্ন জায়গায়। তার মধ্যে রয়েছে খোদ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বাড়িও! মধ্যরাতে অচেনা হুমকি ফোনের ধাক্কায় শোরগোল মুম্বইয়ে। রাতারাতি শুরু হয় তল্লাশি। কিন্তু শেষ পর্যন্ত দেখা যায়, ওই ফোনটি ছিল নেহাতই ভুয়ো। কে বা কারা এর পিছনে রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।

ঠিক কী হয়েছিল? পুলিশের তরফে জানানো হয়েছে, শুক্রবার গভীর রাতে পুলিশ কন্ট্রোল রুমে একটা ফোন আসে। সেখানে বলা হয়, শহরের চারটি গুরুত্বপূর্ণ স্থানে লুকিয়ে রাখা আছে বোমা। ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, বাইকুল্লা, দাদর রেলস্টেশন এবং অমিতাভের জুহুর বাংলো।

[আরও পড়ুন: দিল্লির নির্যাতিতার পরিবারের ছবি টুইট রাহুল গান্ধীর, তীব্র বিতর্কের পর পোস্ট মুছল Twitter]

স্বাভাবিক ভাবেই এমন ফোন পাওয়ার পর হূলস্থূল পড়ে যায়। পুলিশ, বম্ব স্কোয়াড ও জিআরপি শুরু করে তল্লাশি। কিন্তু ওই চার জায়গার কোথাওই সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে সবগুলি স্থানেই পুলিশ মোতায়েন করা হয়েছে। রয়েছে কড়া প্রহরা।
এই ধরনের ফোন এর আগেও এসেছে। গত মে মাসে মুম্বইয়ের মহারাষ্ট্র সচিবালয়ে বোমা রাখার ভুয়ো ফোন এসেছিল। পরে দেখা যায় কলটি এসেছিল নাগপুর থেকে। সেখানে পরিষ্কার বলা হয় ওই বিল্ডিংয়ে বোমা রয়েছে। কিন্তু তল্লাশি চালানোর পরে কিছু না মেলায় বোঝা যায় কেউ ভুয়ো ফোন করেছে। এরপরে আবারও শুক্রবার রাতে এল ভুয়ো ফোন। কে বা কারা এই ফোন করেছে খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, ১৯৯৩ সালে মুম্বইয়ে ঘটেছিল ভারতের মাটিতে ঘটা অন্যতম ভয়ংকর নাশকতামূলক ঘটনা। সরকারি হিসেবে ২৫৭ জনের মৃত্যু হলেও বেসরকারি মত, মৃতের সংখ্যা ৩০০-র বেশি। সেই মৃত্য়ুমিছিলের পর থেকেই মুম্বইবাসীর মনে বোমাতঙ্ক স্থায়ী ছাপ ফেলে রেখেছে। পুলিশও কোনও ধরনের ফোন পেলে সেটাকে উড়িয়ে দেয় না।

[আরও পড়ুন: Assam পথ আটকে দেওয়ায় মিলছে না Corona কিট, বিস্ফোরক অভিযোগ মিজোরামের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে