BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গি হামলার আশঙ্কা, কড়া নিরাপত্তা পুরীর জগন্নাথ মন্দিরে

Published by: Soumya Mukherjee |    Posted: August 2, 2019 9:40 pm|    Updated: August 2, 2019 9:40 pm

Security Heightened In Puri After Intel Reports Of Terror Threat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দিরে হামলা চালাতে পারে জঙ্গিরা। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরেই নড়েচড়ে বসল ওড়িশা সরকার। ১২ শতাব্দীতে তৈরি জগন্নাথ মন্দির-সহ পুরীর বিভিন্ন মন্দিরে কড়া নিরাপত্তার আয়োজন করা হয়েছে।

[আরও পড়ুন: মুসলিম সঞ্চালককে দেখে চোখ ঢাকার জের! হাসির খোরাক হিন্দু সংগঠনের নেতা]

সূত্রের খবর, সম্প্রতি পুরীর পুলিশ সুপার উমাশংকর দাসকে জঙ্গি হামলা হতে পারে বলে সতর্ক করে আইবি। পুরীর জগন্নাথ মন্দিরই জঙ্গিদের মূল লক্ষ্য বলে জানানো হয়েছিল গোয়েন্দাদের তরফে। এরপরই ওড়িশার এই মন্দির
শহরের নিরাপত্তা ব্যবস্থা আরও আটসাঁট করা হয়ে জেলা পুলিশের তরফে।

২৪ ঘণ্টা মন্দিরের চারপাশে কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। ওয়াচ টাওয়ার থেকে অচেনা ব্যক্তিদের সন্দেহজনক গতিবিধির ওপর নজর রাখা হচ্ছে। খুঁটিয়ে দেখা হচ্ছে পুরী শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা সিসিটিভি
ক্যামেরার প্রতি মুহূর্তের ফুটেজও। এর পাশাপাশি সতর্ক করা হয়েছে নৌসেনা ও উপকূলরক্ষী বাহিনীকেও। সমুদ্র ও উপকূলবর্তী এলাকায় কড়া নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে তাদের। রাতের দিকে সমুদ্র কারা যাতায়াত করছে তা দেখতে একটি বিশেষ তদন্তকারী দলও গঠন করা হয়েছে। পুরী শহরে প্রবেশ করার প্রতিটি মোড়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প তৈরি করা হয়েছে। সেখান থেকে শহরে কারা আসছে ও যাচ্ছে তা লক্ষ্য করেছেন পুলিশকর্মীরা।

[আরও পড়ুন: মেনুতে ‘আইয়ার চিকেন’, হিন্দুত্ববাদীদের রোষে তামিলনাড়ুর হোটেল কর্তৃপক্ষ]

এপ্রসঙ্গে পুরীর পুলিশ সুপার উমাশংকর দাস বলেন, “পুরীর শ্রীমন্দির দেশের অন্যতম প্রধান ধর্মীয় প্রতিষ্ঠান। চার ধামের মধ্যে এক ধাম। তাই জঙ্গি হামলা হতে পারে খবর পেয়েই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোনওরকম পরিস্থিতির মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে পুলিশকর্মীদের।”

তবে শুধু পুরীই নয়, শুক্রবার জঙ্গির হামলার আশঙ্কায় অমরনাথ যাত্রাও স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। আজ এ সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করে অমরনাথ যাত্রী এবং অন্য পর্যটকদের কাশ্মীর থেকে ফিরে যাওয়ার পরামর্শও দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে