২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্মকে ঢাল করেই কালো টাকা সাদায় মদত ধর্মগুরুদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 3, 2016 6:33 pm|    Updated: December 3, 2016 6:33 pm

Self claimed religious leaders are involved in making black money white

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে ধর্ম। পিছনে রমরমিয়ে অধর্মের কারবার। কালো টাকা রুখতে যখন মরিয়া প্রশাসন, তখন ধর্মকে ঢাল করেই অসাধু ব্যবসায়ে নেমেছেন তথাকথিক ধর্মগুরুরা। ঘটনা প্রকাশ্যে আসতেই ছড়িয়েছে চাঞ্চল্য।

গোপনে সন্ধান করে জানা যাচ্ছে, রীতিমতো নেটওয়ার্ক তৈরি করেই এ কাজ করে চলেছেন ধর্মগুরুরা। চুক্তি ভিত্তিতে কালো টাকা সাদা হচ্ছে। গাজিয়াবাদের এক মন্দিরে হানা দিয়ে উঠে এসেছে এরকমই তথ্য। রাধা মাতা নামে এক স্বঘোষিত ধর্মগুরুর কাছে কালো টাকা সাদা করার প্রস্তাব দিলে তিনি তাতে সানন্দেই রাজি হয়ে যান। সেক্ষেত্রে চুক্তি ৫০ শতাংশ ছাড় দিতে হবে। সে বন্দুক অবশ্য তিনি ব্যাঙ্কের ঘাড়েই রেখেছেন। জানা যাচ্ছে, প্রায় আড়াই কোটি টাকা সাদা করতে তিনি রাজি। তবে ব্যাঙ্ক এর থেকে প্রায় অর্ধেক টাকা নিয়ে নেবে। বাকি টাকা সাদা করে দিতে পারবেন তিনি। এমনকী হাওলাদারদের সঙ্গেও তাঁর যোগাযোগ আছে। দেশের বাইরেও যে কোনও জায়গা থেকে টাকা দিতে পারবেন এমন আশ্বাসও মিলেছে ধর্মগুরুর থেকে। একই ছবি মথুরার এক মন্দিরেও। শোনা যাচ্ছে, প্রতি ১০০ টাকায় ৬৫ টাকা সাদা করে দেওয়ার বরাত নিচ্ছেন এক ধর্মগুরু।

কালো টাকার বিরুদ্ধে যেদিন থেকে নোট বাতিল ঘোষণা করা হয়েছে সেদিন থেকেই সক্রিয় কালো টাকার কারবারিরা। সরকারি নিয়মের ফাঁক গলেই কালো টাকা সাদা করতে কোমর বেঁধে নেমেছে তারা। আর তাতে সামিল এই ধর্মগুরুরাই। ইতিমধ্যেই দুর্নীতিগ্রস্ত ব্যাঙ্ক অফিসারদের বরখাস্ত করেছে প্রশাসন। ধর্মগুরুদের এই কীর্তিকলাপ সামনে আসায় চাঞ্চল্য ছড়িয়েছে। এঁদের বিরুদ্ধেও কঠোর পদক্ষেপ করতে চলেছে বলে জানা যাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement